ছয় বলে ছয় ছক্কা, ১১৫ বলে ২০৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৭:৪৩

অস্ট্রেলিয়ার ১৮ বছর বয়সী ক্রিকেটার ওলি ডেভিস ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়েছেন। ১১৫ বলে ২০৭ রান করে রেকর্ড গড়েছেন তিনি। সোমবার অ্যাডিলেডে ক্রিকেট অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ মেল ন্যাশনাল চ্যাম্পিনশিপের উদ্বোধনী দিনে বিশাল এই কৃতিত্ব অর্জন করেছেন। নিউ সাউথ ওয়েলস মেট্রোর এই অধিনায়কের সেঞ্চুরির উপর ভর করে তার দল নর্দার্ন টেরিটরির বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে চার উইকেটে ৪০৬ রান সংগ্রহ করে।

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে মেল চ্যাম্পিয়নশিপে এটি প্রথম ডাবল সেঞ্চুরি। জ্যাক জেমসের করা ইনিংসের ৪০তম ওভারে ছয় বলে ছয় ছক্কা হাঁকান ডেভিস। এক ওভারে ৩৬ রান নিয়ে তিনি রেকর্ড গড়েছেন। অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে এক ওভারে এটিই সবচেয় বেশি রান। ২০৭ রানের ইনিংস খেলার পথে ডেভিস মোট ছক্কা হাঁকান ১৭টি, চার মারেন ১৪টি। ৭৪ বলে সেঞ্চুরি করা এই টিনেজার পরের ১০০ রান করতে খেলেন ৩৯ বল।

দুর্দান্ত এই ইনিংস খেলা ওলি ডেভিস বলেছেন, ‘আমি ভালো বলে সিঙ্গেল নিয়ে খেলছিলাম। আলগা বল সীমানার বাইরে পাঠাচ্ছিলাম। স্কোয়ার লেগ ও কাউ কর্নার আমার টার্গেটে ছিল।’

এই ম্যাচে ওলি ডেভিসের দল জয় পায় ১৬৮ রানে। নর্দার্ন টেরিটরি অলআউট হয় ২৩৮ রানে। ব্যাটিংয়ে ডাবল সেঞ্চুরি করার পর বোলিংয়ে একটি উইকেট নেন ডেভিস। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ানডেতে এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার মালিক এখন ভারতের রোহিত শর্মা, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলের। তিনজনই এক ম্যাচে ১৬টি করে ছক্কা হাঁকিয়েছেন।

(ঢাকাটাইমস/৩ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :