প্রথম কোপা ট্রফি এমবাপ্পের হাতে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৮, ১১:৫৫ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ১১:৫১

ব্যালন ডি’অর না জিতলেও বর্ষসেরা আরেকটি পুরস্কার জিতেছেন ফ্রান্স ও পিএসজির ১৯ বছর বয়সী তারকা ফুটবলার কাইলিয়ান এমবাপ্পে। এবার প্রথমবারের মতো চালু হওয়া কোপা ট্রফি উঠেছে তার হাতে। ফ্রান্সের সাবেক ফুটবলার রেমন্ড কোপার নামানুসারে এই পুরস্কারের নামকরণ করা হয়েছে। ২১ বছরের নিচে বয়স এমন ফুটবলাদের মধ্যে বছরের সেরা খেলোয়াড়কে এই পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারটি চালু করেছে ফ্রান্সের সাপ্তাহিক ম্যাগাজিন ফ্রান্স ফুটবল।

সোমবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত হয় বর্ষসেরা ফুটবলার তথা ব্যালন ডি’অর পুরস্কার প্রদান অনুষ্ঠান। এই অনুষ্ঠানে দেয়া হয় কোপা ট্রফি। জিয়ানলুইগি দোনারুমা, জাস্টি ক্লুইভার্ট, ট্রেন্ট আলেকজ্যান্ডার-আরনল্ডদের মতো ফুটবলারদের পেছনে ফেলে পুরস্কারটি জিতে নেন এমবাপ্পে। সাবেক সব ব্যালন ডি’অর জয়ীদের ভোটে কোপা ট্রফির বিজয়ী নির্ধারণ করা হয়।

জাতীয় দল ও ক্লাবের হয়ে ভালো করার সুবাদে এই পুরস্কার পেলেন কাইলিয়ান এমবাপ্পে। রাশিয়া বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল ফ্রান্সের সদস্য ছিলেন তিনি। তিনি জিতেছিলেন বিশ্বকাপের সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার। তবে এখানেই থেকে থাকতে চান না এমবাপ্পে। সামনে আরো এগিয়ে যেতে চান তিনি। জিততে চান আরো অনেক পুরস্কার।

কাইলিয়ান এমবাপ্পে বলেছেন, ‘পুরস্কারটি জিততে পেরে আমি খুবই আনন্দিত। জাতীয় দল ও ক্লাবের সব সতীর্থকে আমি ধন্যবাদ জানাই। বিশ্বকাপের অ্যাডভেঞ্চারের কথা আমি ভুলব না। কাজ করার জন্য এটি ভালো মোটিভেশন। সামনে শুধু ব্যালন ডি’অরই আমার লক্ষ্য নয়। সব পুরস্কার জিততে চাই আমি। এর জন্য কঠোর পরিশ্রম করতে হবে। আমি আমার সতীর্থদের সহযোগিতা চাই।’

কোপা ট্রফিতে রানাস-আপ হয়েছেন যুক্তরাষ্ট্র ও বরুশিয়া ডর্টমুন্ডের তরুণ তারকা ক্রিশ্চিয়ান পুলিসিক। তিনি বলেছেন, ‘কোপা ট্রফিতে রানার আপ হওয়াটা বিরাট সম্মানের। আমি আমার সতীর্থ ও ফ্যানদের ধন্যবাদ জানাতে চাই। আপনারা ছাড়া এটি সম্ভব হতো না।’

(ঢাকাটাইমস/৪ ডিসেম্বর/এসইউএল)   

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :