ফেনী-২

কার ভাগ্যে ধানের শীষ

আরিফ আজম, ফেনী প্রতিনিধি
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৫:১৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনে বিএনপির দুই প্রার্থী চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক জয়নাল আবদীন ভিপি এবং জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বর্তমান জেলা সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন আহমেদ মিস্টারের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

কারও প্রার্থিতা বাতিল হয়ে গেলে বিকল্প প্রার্থী রাখতে এই কৌশল নেয়া হলেও শেষতক কে প্রার্থী হচ্ছেন এ নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে ধোঁয়াশা।

পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৬৮৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ৫২৭ ও মহিলা ১ লাখ ৬৮ হাজার ১৫৭ জন। স্বাধীনতা পরবর্তী ১০টি জাতীয় সংসদ নির্বাচনে পাঁচবার অংশ নেন অধ্যাপক জয়নাল আবদীন ভিপি। এর মধ্যে ৯৬ সালে জাসদ, ২০০১ ও ২০০৮ সালে চারদলীয় জোটের প্রার্থী হয়ে নির্বাচিত হন তিনি।

অন্যদিকে নির্বাচনী রাজনীতিতে নবাগত জিয়াউদ্দিন মিস্টার। ব্যবসায়ী হিসেবে পরিচিত জেলা বিএনপির শীর্ষ এ নেতা দীর্ঘদিন শহর ব্যবসায়ী সমিতির সভাপতি ও রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। তার বাবা মো. ইদ্রিছ মিয়া (সাথী কোম্পানি) ফেনী পৌরসভার চেয়ারম্যান ছিলেন দুবার। জেলা যুবদলের আহ্বায়কের নেতৃত্বে এসে মিস্টার পর্যায়ক্রমে পৌর বিএনপির সাধারণ সম্পাদক, জেলা সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

জিয়াউদ্দিন আহমেদ মিস্টার দলের চূড়ান্ত মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী। তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘১০ বছর ধরে দলকে সুসংগঠিত রেখে পরিচালনা করছি। রাজনীতি করতে গিয়ে জেল-জুলুমের শিকার হয়েছি। মনোনয়ন পেলে নির্বাচনে নিজের যোগ্যতার পাশাপাশি বাবার জনপ্রিয়তাও কাজে লাগানো যাবে।’

অধ্যাপক জয়নাল আবদীন ভিপি ঢাকা টাইমসকে বলেন, ‘আমিই ধানের শীষের প্রার্থী। আমার প্রার্থিতা যাতে জটিলতায় না পড়ে এ জন্য বিকল্প প্রার্থী রাখা হয়েছিল।’

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :