হলি আর্টিজান হামলার বিচারিক কার্যক্রমে খুশি ইতালি

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৮:২৪

গুলশানের হলি অর্টিজান হামলায় জড়িতদের বিচার প্রক্রিয়া শুরু হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত বিদায়ী ইতালিয়ান রাষ্ট্রদূত মারিও পালমা। পাশাপাশি সন্ত্রাসের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতিরও প্রশংসা করেছেন তিনি।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বিদায়ী সাক্ষাতকালে রাষ্ট্রদূত এই সন্তোষ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত বলেন, ‘হলি আর্টিজানের মত ভয়াবহ ঘটনায় ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনার ক্ষেত্রে খুব ভালো কার্য সম্পাদন করেছে বাংলাদেশ। এ বিষয়ে বাংলাদেশের কার্যক্রমে খুশি ইতালি।’

এ সময় দেশের কাউন্টার টেররিজম ইউনিট এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের কর্তব্যের প্রশংসা করেন মারিও পালমা।

বৈঠকে দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধিসহ সম্পর্ক ও সহযোগিতার ক্ষেত্রে সন্তোষ প্রকাশ করেন বিদায়ী রাষ্ট্রদূত। এবং সম্পর্কে ধারাবাহিকতা রক্ষায় গুরুত্ব আরোপ করেন।

মারিও পালমা ২০১৫ সালের জানুয়ারিতে বাংলাদেশের ইতালির রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয়। প্রায় চার বছর রাষ্ট্রদূতের দায়িত্ব পালন শেষে তিনি তার দেশে ফিরে যাচ্ছেন।

২০১৬ সালের ১ জুলাই ঢাকার কূটনৈতিক পাড়ার সন্নিকটে গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় ভয়াবহ সন্ত্রাসী হামলা চালায় জঙ্গিরা। এতে ১৭ জন বিদেশি নাগরিক নিহত হয়। এর মধ্যে ৯ জন ইতালির নাগরিক। তারা সবাই বাংলাদেশে টেক্সটাইল ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এনআই/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :