আরো নিরাপত্তারক্ষী চান ইসি সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৮, ২০:৫৬ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ২০:৫৪

নিজের নিরাপত্তার জন্য পিস্তলসহ একজন নিরাপত্তারক্ষী থাকলেও শটগানসহ আরেকজন নিরাপত্তারক্ষী চেয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

এ জন্য ঢাকার পুলিশ কমিশনার কমিশনার বরাবর চিঠিও দেওয়া হয়েছে। সোমবার ইসি সচিবের একান্ত সচিব আল মামুন চিঠিটি দেন।

চিঠিতে লেখা রয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম চলমান রয়েছে । ৩০ ডিসেম্বর এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদ নির্বাচনের কাজে সার্বক্ষণিক ব্যস্ত রয়েছেন। সচিবের নিরাপত্তার জন্য ডিএমপির প্রটেকশ বিভাগ নিযুক্ত পিস্তলসহ একজন দেহরক্ষী কর্মরত রয়েছে। জাতীয় নির্বাচন চলাকালে তার নিরাপত্তা জোরদার করা প্রয়োজন। এ জন্য পিস্তলসহ দেহরক্ষী/গানম্যানের পাশাপাশি শটগানসহ আরও একজন দেহরক্ষী/গানম্যন নিযুক্ত করা প্রয়োজন।’

‘নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদের নিরাপত্তা জারদারের লক্ষ্যে জরুরি ভিত্তিতে গানম্যান নিযুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

বিশিষ্টজনদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে বরাবর নানা ব্যবস্থা নেয়া হয়। আর নির্বাচন কমিশনের উচ্চপদস্থ কর্মকর্তারা ভোটের আগে সব সময় গানম্যানসহ নিরাপত্তা পান।

নির্বাচন কমিশন সচিবের এই চিঠির পর নতুন কোনো ব্যবস্থা নেয়া হবে কি না, এ বিষয়ে ডিএমপির বক্তব্য পাওয়া যায়নি সংস্থাটির মিডিয়া শাখার কোনো কর্মকর্তা ফোন না ধরায়।

নির্বাচনকে সামনে রেখে বিএনপি নির্বাচন কমিশনের সমালোচনায় মুখর। তাদের আক্রমণের অন্যতম লক্ষ্যবস্তু সচিব হেলালুদ্দীন। সম্প্রতি বিএনপির মুখপাত্র রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন করে হেলালুদ্দীনের বিরুদ্ধে গোপন বৈঠকের অভিযোগ আনেন। তবে হেলালুদ্দীন জানান, এসব অবান্তর অভিযোগ তোলা হলে তিনি আইনি ব্যবস্থা নেবেন।

ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/জেআর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :