বিএনপিকে নির্বাচনে মনোনিবেশের আহবান হাছান মাহমুদের

চট্টগ্রাম ব্যুারো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ২১:৩৬

আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাবেক পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘বিএনপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একদিকে দণ্ডিত, ঋণ খেলাপি বিল খেলাপিদের মনোনয়ন দিয়েছে, অপরদিকে এসব মনোনয়ন বাতিল হওয়ায় তারা এখন নাটক করছে।

ড. হাছান মাহমুদ বলেন, তারা উদ্দেশ্য প্রণোদিতভাবে এদের মনোনয়ন দিয়েছিল। এখন তারা এসব নিয়ে মিথ্যাচার করছে। টার্গেট করে বিএনপি নেতাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের এমন অভিযোগ প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন- এটা মিথ্যাচার। রিজভী আহমেদের কাজই হচ্ছে নিয়মিত সংবাদ সম্মেলন করে মিথ্যাচার করা।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর দেওয়ানজি পুকুরপাড়স্থ নিজ বাসভবনে আয়োজিত এক প্রেসব্রিফিং-এ ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

ড. হাছান আরও বলেন, ক’দিন আগে রিজভী আহাম্মেদ সরকারি কর্মকর্তাদের নিয়ে একটি মিথ্যাচার করেছে। যেটির জন্য তার বিরুদ্ধে ইতিমধ্যে উকিল নোটিশ হয়েছে। তিনি সংবাদ সম্মেলনে বিমানমন্ত্রীর সাথে মনোনয়ন নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি নাকি কোন কাগজপত্রই জমা দেননি। কিন্তু বিমানমন্ত্রী নিজেই নিশ্চিত করেছেন তিনি নিয়ম মেনে সব কাগজপত্র জমা দিয়েছেন। কেউ একজন ফেসবুকে পোস্ট দিয়ে বিমানমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার করেছেন। আর রিজভি আহাম্মেদ সেই অপপ্রচারের সূত্র ধরে সংবাদ সম্মেলন করে ফেললেন। এটি প্রচণ্ড অন্যায়।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কান্না করে বলেছিলেন- এবারই তারা খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে অংশ নিচ্ছেন। তার মানে তারা জানতেন খালেদা জিয়ার মনোনয়ন বৈধ হবে না, তবুও নাটক করেছেন মিথ্যাচার করার জন্য।

সৈয়দ আশরাফুল ইসলামের মনোনয়নপত্র গ্রহণের প্রক্রিয়া নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, সৈয়দ আশরাফুল ইসলাম খুব অসুস্থ। তিনি বাংলাদেশের একজন সজ্জন রাজনীতিবিদ। যথাযথ প্রক্রিয়ায় তার মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেয়া হয়েছিল। রিজভী আহমেদ তাকে নিয়েও মিথ্যাচার করেছেন।

রিজভী আহমেদ একজন অসুস্থ মানসিকতার মানুষ। তা না হলে একজন সজ্জন রাজনীতিবিদকে নিয়ে এমন মিথ্যাচার করতেন না। প্রতিনিয়ত কোন ধরনের নাটক না করে নির্বাচনের দিকে মনোনিবেশ করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানান ড. হাছান মাহমুদ এমপি।

প্রেস ব্রিফিং-এ চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল আলম চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :