আরটিভিতে শাকিলের ‘সবুজ চিরকুট’

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৩:২৫

তরুণ নাট্য নির্মাতা হাবিব শাকিল। নিজ চেষ্টায় ইন্ডাস্ট্রিতে পরিচিতি লাভ করেছেন তিনি। এরই মধ্যে ভালো ভালো গল্পের চার হালিরও বেশি নাটক তিনি নির্মাণ করেছেন। বেশ সাড়াও ফেলেছে সেগুলো। আরও ভালো কিছুর প্রত্যাশায় এবার তিনি বেছে নিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘অগ্নিগিরি’ গল্পটি। এই গল্প অবলম্বনে শাকিল নির্মাণ করেছেন তার নতুন প্রজেক্ট ‘সবুজ চিরকুট’।

নাটকটির প্রধান ‍দুটি চরিত্রে অভিনয় করেছেন হালের তুমুল জনপ্রিয় দুই তারকা জোভান আহমেদ ও মেহজাবিন চৌধুরী। যেখানে জোভান রয়েছেন হাসান চরিত্রে এবং মেহজাবিনকে দেখা যাবে রিমঝিমের ভূমিকায়। শাকিলের ‘সবুজ চিরকুট’ আজ রাত আটটায় বেসরকারি টিভি চ্যানেল আরটিভিতে প্রচারিত হবে।

নাটকটি সম্পর্কে নির্মাতা বলেন, ‘কাজী নজরুল ইসলামের ‘অগ্নিগিরি’ গল্পটা অনেককেই পড়েছেন। খুব সুন্দর একটা গল্প। আশা করছি, গল্পের মতো নাটকটিও দর্শকদের ভালো লাগবে। এখানে জোভান এবং মেহজাবিন দুজনেই চমৎকার অভিনয় করেছেন। দুজনেই সময়মতো সেটে উপস্থিত হয়ে গুরুত্ব দিয়ে শুটিং করেছেন। মেহজাবিনের সঙ্গে আগেও কয়েকটি কাজ করেছি। তবে জোভানের সঙ্গে এটি আমার প্রথম কাজ।’  

নাটকের কাহিনিতে দেখা যাবে, গ্রামের ছেলে হাসান ঢাকার কলেজে পড়াশোনার জন্য আত্মীয় রহমান সাহেবের বাসায় থাকে। রহমান সাহেবের স্ত্রী ও মেয়ে রিমঝিম বাড়িটা মাতিয়ে রাখলেও হাসান এসব থেকে দূরে থাকে। তার একটাই ইচ্ছা, ভালোভাবে লেখাপড়া করে বৃত্তি নিয়ে উচ্চশিক্ষার জন্য বিদেশ যাওয়া। যার কারণে সারাদিন সে বই নিয়ে পড়ে থাকে।

রিমঝিমকে নিয়ে বাইরে বেরোলে হাসানের সস্তা ফ্রেমের চশমা এবং রঙচটে যাওয়া পোশাকের কারণে মহল্লার ছেলেরা তাকে নিয়ে মজা করে। এ ব্যাপারে হাসান কোনো প্রতিক্রিয়া না দেখালেও রাগ হয় রিমঝিমের। কেননা হাসানের জন্য যে তার মনে ভালোবাসা তৈরি হয়েছে। এরপর একদিন সে হাসানের রুমে গিয়ে তার মনের কথা জানায়। কিন্তু নীরব থাকে হাসান। রিমঝিমের হাতে একটা চিরকুট ধরিয়ে দেয় সে। কী লেখা ছিল চিরকুটে? সেটা দেখা যাবে আরটিভির পর্দায়।

ঢাকা টাইমস/০৫ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত