আব্বাসের অবৈধ সম্পদের মামলায় সাক্ষ্য গ্রহণ

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৭:১৬
ফাইল ছবি

বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাসের অবৈধ সম্পদ অর্জনের মামলায় তদন্ত কর্মকর্তার আংশিক সাক্ষ্য গ্রহণ করেছে আদালত। সাক্ষ্য দেওয়া এই কর্মকর্তা হলেন, দুদকের তৎকালীন সহকারী পরিচালক মো. খায়রুল হুদা।

বুধবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ ড. মো. শেখ গোলাম মাহবুব এই কর্মকর্তার আংশিক সাক্ষ্য গ্রহণের পর আগামী ১৯ ডিসেম্বর পরবর্তী দিন ঠিক করেন।

সাক্ষ্য গ্রহণকালে মির্জা আব্বাস আদালতে উপস্থিত ছিলেন। তিনি ও তার আইনজীবী সানাউল্লাহ মিয়া পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন আগামী জাতীয় নির্বাচনের পর ধার্যের আবেদন করলেও আদালত তা নামঞ্জুর করে।

২০০৭ সালে ১৬ আগস্ট পাঁচ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জন ও ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের তৎকালীন সহকারী পরিচালক মো. শফিউল আলম রমনা থানায় মামলা করেন। মামলায় মির্জা আব্বাস ছাড়াও তার স্ত্রী আফরোজা আব্বাসকে আসামি করা হয়। মামলাটি তদন্তে শেষে সাক্ষ্য দেওয়া কর্মকর্তা ২০০৮ সালে দুইজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে সাত কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকা জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জন ও ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়। চার্জশিট দাখিলের পর আফরোজা আব্বাস হাইকোর্টে কোয়াশমেন্ট মামলা করে তার মামলা বাতিল করেন।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত