নগরের কর দিন ঘরে বসেই

প্রকাশ | ০৫ ডিসেম্বর ২০১৮, ১৮:০১

নিজস্ব প্রতিবেদক

এখন থেকে ঘরে বসেই অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি পরিশোধ করতে পারবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বাসিন্দারা। এ লক্ষ্যে পাঁচটি ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে (ডিএনসিসি)।

বুধবার গুলশানের ডিএনসিসির নগর ভবনে এ সমঝোতা স্মারক সই হয়।

ডিএনসিসির সঙ্গে সমঝোতাকারী ব্যাংকগুলো হলো- সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক, প্রাইম ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড।

সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে ডিএনসিসির ভারপ্রাপ্ত  মেয়র জামাল  মোস্তফা বলেন, ‘নগরবাসীকে সহজে সেবা দিতে ডিএনসিসি প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রতিশ্রুতি বাস্তবায়নের কাজ করে যাচ্ছি আমরা। এর অংশ হিসেবেই অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি জমা দেয়ার ব্যবস্থা করছি নগরবাসীর জন্য। এর ফলে এক নতুন দিগন্ত উন্মোচিত হলো। এখন মানুষ ঘরে বসেই হোল্ডিং ট্যাক্স ট্রেড লাইসেন্স ফি জমা দিতে পারবেন। মানুষের সময়, শ্রম, অর্থের সাশ্রয় হবে।’

সভাপতির বক্তব্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলাম বলেন, ‘উন্নত বিশ্বের মতো আমরাও পেপারলেস অফিস, ক্যাশলেস ট্রানজেকশনের দিকে যাচ্ছি। অনলাইনে হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স ফি আদায়ের মধ্য দিয়ে নাগরিকদের বিড়ম্বণা দূর হবে। সিটি করপোরেশনের ওপরও আস্থা বাড়বে।’

অনুষ্ঠানে সংশ্লিষ্ট ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা নগরবাসীর সর্বোচ্চ সেবা দেয়ার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে আরবান পাবলিক অ্যান্ড এনভারনমেন্টাল হেলথ সেক্টর ডেভেলপমেন্টের উপ প্রকল্প পরিচালক উত্তম কুমার কর্মকার, ডিএনসিসির সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান রাজস্ব কর্মকর্তা আবদুল হামিদ মিয়া, সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আবদুল গফুর, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক খন্দকার আতাউর রহমান, মার্কেন্টাইল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মশিহুর রহমান, প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, ডাচ বাংলা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার মঞ্জুর মফিজ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/৫ডিসেম্বর/আরকে/ইএস