সালমানের হ্যাটট্রিক, পেছালেন শাহরুখ

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৮, ১৯:০৮

ঘনিষ্ঠ বন্ধু শাহরুখ খানকে পেছনে ফেলে আবার ভারতের সেরা আয় করা তারকা হয়েছেন বলিউড ভাইজান সালমান খান। এই নিয়ে পর পর তিনবার। হ্যাটট্রিক করে ফেললেন সল্লু মিয়া। ভারতের ১০০ তারকাকে নিয়ে এই তালিকা তৈরি করেছে যুক্তরাষ্ট্রের ফোর্বস ম্যাগাজিন। যেটির এক নম্বরে সালমান খানের নাম।

২০১৭ সালের ১ অক্টোবর থেকে ২০১৮-এর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তারকাদের আর্থিক আয়ের ভিত্তিতে এই তালিকা প্রকাশ করেছে ফোর্বস। তাদের হিসাব বলছে, চলতি বছরে ২৫৩ কোটি ২৫ লাখ টাকা আয় করেছেন সালমান খান। তার মোট আয়ের ৮.০৬ শতাংশ এসেছে বিভিন্ন বিজ্ঞাপন থেকে।

গত দুই বছর সালমানের পরের স্থানেই ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। কিন্তু অবাক হলেও সত্য যে, এবার সেরা দশেও জায়গা হয়নি তার। নেমে গেছেন ১৩ নম্বরে। গত বছরের তুলনায় এ বছর তার আয় কমেছে ৩৩ শতাংশ। ৫৭ কোটি টাকা আয় করেছেন তিনি। যার সিকিভাগ এসেছে বিজ্ঞাপন থেকে।

শাহরুখ খানকে সরিয়ে এবার তার দ্বিতীয় স্থানটি দখলে নিয়েছেন ভারতের ক্রিকেট আইকন ও অভিনেত্রী আনুশকা শর্মার স্বামী বিরাট কোহলি। চলতি বছরে ডানহাতি এ ব্যাটসম্যানের মোট আয় ২২৮.০৯ কোটি টাকা। তৃতীয় স্থানে আছেন অক্ষয় কুমার। তার মোট আয় ১৮৫ কোটি টাকা।

তবে ফোর্বস-এর এ বছরের তালিকার বিশেষ চমক অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বাঘা বাঘা পুরুষ তারকাদের টপকে সেরা পাঁচে জায়গা করে নিয়েছেন তিনি। বছরের শুরুতে তার বহুল আলোচিত ও সমালোচিত ‘পদ্মাবত’ ছবির আকাশছোঁয়া সাফল্য এবং নানা বিজ্ঞাপন থেকে ১১২.৮ কোটি টাকা পকেটে পুরেছেন নায়িকা। তিনি রয়েছেন তালিকার চার নম্বরে।

দীপিকার পরের স্থানেই রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। চলতি বছরে মাহির আয় ১০১ কোটি ৭৭ লাখ টাকা। ৯৭.৫০ কোটি টাকা আয় করে মিস্টার পারফেকশনিস্ট আমির খান রয়েছেন ছয় নম্বরে। অন্যদিকে ইন্ডাস্ট্রির শাহেনশাহ অমিতাভ বচ্চন আছেন সাতে। তার মোট আয় ৯৬.১৭ কোটি টাকা।

এছাড়া তালিকার অষ্টম, নবম ও দশম স্থানে জায়গা পেয়েছেন যথাক্রমে রণবীর সিং, মাস্টার ব্লাস্টার শচিন টেন্ডুলকর এবং অভিনেতা অজয় দেবগন। তাদের তিন জনের মোট আয় যথাক্রমে ৮৪.৭, ৮০ ও ৭৪.৫০ কোটি টাকা। অন্যদিকে ফোর্বস-এর সেরা ১০০ জনের তালিকায় ১৭ জন দক্ষিণী অভিনেতাও রয়েছেন।

ঢাকা টাইমস/০৫ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত