সাংবাদিক সোলায়মান তুষারের বার এট ল' ডিগ্রি অর্জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৮, ২০:৪৭

সাংবাদিক সোলায়মান তুষার বার এট ল' ডিগ্রি অর্জন করেছেন। ২৭ নভেম্বর ইংল্যান্ডের অনারেবল সোসাইটি অব লিঙ্কন ইনস থেকে তাকে ইংল্যান্ড এ ওয়েলস'র ব্যারিস্টার ঘোষণা করা হয়। সোলায়মান তুষার  ইংল্যান্ডের  সিটি ইউনিভার্সিটি  (সিটি ল ' স্কুল) থেকে বার প্রফেসনাল ট্রেনিং কোর্স (বিপিটিসি) সম্পন্ন করেন। 

সোলায়মান তুষার এর আগে ইংল্যান্ডের ইউনিভার্সিট অব ইস্ট লন্ডন থেকে এলএলবি অনার্স ও ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটসের উপর এলএলএম ডিগ্রি অর্জন করেন। তার আগে   ঢাকার কলাবাগানে অবস্থিত লন্ডন কলেজ অব লিগ্যাল স্টাডিজ  (এলসিএলএস) সাউথের মাধ্যমে লন্ডন  ইউনিভার্সটি থেকে ডিপ্লোমা ইন ল' ডিগ্রি অর্জন করেন।

সোলায়মান তুষার দৈনিক মানবজমিন পত্রিকার সিনিয়র রিপোর্টার ছিলেন। এ ছাড়া তিনি দৈনিক ভোরের কাগজ  "দিনের শেষে" সহ নানা সংবাদ সংস্থায় এর আগে সাংবাদিকতা করেছেন।  তিনি ঢাকা রিপোটার্স ইউনিটির সদস্য। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

সোলায়মান তুষার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স   ডিগ্রি লাভ করেন।  তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র ছিলেন। সোলায়মান তুষার ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার ১১ নং রাধাকানাই ইউনিয়নের পলাশতলী গ্রামের কৃতি সন্তান। তার বাবার নাম প্রয়াত কাশেম আলী ও মাতা প্রয়াত সখিনা খাতুন। সোলায়মান তুষার ইন্টারন্যাশনাল হিউম্যান রাটস নিয়ে কাজ করতে আগ্রহী। তিনি সকলের কাছে দোয়াপ্রার্থী।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত