ফটিকছড়িতে ৩৬০ পরিবার পেল স্বপ্নের ঘর

ফটিকছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৮, ২০:৪৯

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ প্রকল্প-২ এর অধীনে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দুইটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নের ৩৬০টি দুস্থ পরিবার মাথা গোঁজার ঠাঁই স্বপ্নের বসতঘর পেয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিসের প্রত্যক্ষ তত্ত্বাবধানে প্রতিটি পরিবার পেয়েছে বারান্দা ও টয়লেটসহ পাকা পিলারের চর্তুদিকে টিন দিয়ে তৈরি সাড়ে ১৫- সাড়ে ১৬ ফুটের বসতঘর। এসব ঘরে উপকারভোগীরা বসবাস করছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়,গত মার্চ- এপ্রিল মাসের শেষ দিকে ঘরগুলো নির্মাণের জন্য বরাদ্দ আসে। বরাদ্দ আসার পরপরই বাস্তবায়নের কাজ শুরু হয়। ঘর পাওয়া দুস্থ পরিবারগুলো ঘুরে দেখা যায়, ঘর পেয়ে তাদের আনন্দের সীমা নেই।

পৌরসভার ৯নং ওয়ার্ডের মুক্তিযোদ্ধার মেয়ে জাহেদা বেগম বলেন, অনেক দিনের আসা ছিল একটু মাথা গোঁজার ঠাঁই পাব আজ পেয়েছি। মুক্তিযোদ্ধার মেয়ে হিসেবে মরহুম বাবার জন্য ও প্রধানমন্ত্রীসহ মুক্তিযুদ্ধের সকল শহীদের জন্য দোয়া করছি।

এদিকে পৌরসভার ১নং ওয়ার্ডে ঘর পেয়ে কান্নায় ভেঙে পড়েন নবম শ্রেণির ছাত্র সাজ্জাদ হোসেন। অশ্রু ভেজা চোখে বলেন, মাত্র কয়েক মাস আগে বাবা আমাকে ও আমার মাকে ফেলে চিরবিদায় নেয়। তখন ও বসবাস করতাম আরেকজনের পরিত্যক্ত ঘরে। আজ মাকে নিয়ে অন্তত এক সাথে থাকতে পারব। জানি না এ পৃথিবীতে আমার মতো আর কেউ আছে কি না; আমার লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন পৌর মেয়র মুহাম্মদ ইসমাইল হোসেন ও স্থানীয় কাউন্সিলর রফিকুল আলম চৌধুরী। আশা করি, এ ঘর থেকেই আমি সুশিক্ষায় শিক্ষিত হব। তাছাড়া ঘর পেয়ে কামিনী বালা, ফাতেমা বেগম, লায়লা বেগম, জরিনা বেগম ও আয়ুব আলী বিনামূল্যে ঘর পেয়ে খুবই আনন্দিত।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, উপজেলার ঘরগুলোর কাজ সম্পন্ন হয়েছে। উপকারভোগীরা বসবাস করছে।

তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার রায় বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলার বিভিন্ন কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সমন্বয়ে ৩৬০টি অসহায় পরিবার ঘর পেয়েছে, তারা এখন খুশি। তবে এ প্রকল্পের মাধ্যমে যাদের ভিটি আছে ঘর নেই, এধরনের পরিবারগুলোকে পর্যায়ক্রমে ঘর দেয়ার উদ্যোগ অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/৫ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :