আইপিএলে ৭০ আসনের বিপরীতে ১০০৩ আবেদন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৮, ১১:১৯

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরের নিলামের জন্য মোট ১০০৩ জন ক্রিকেটার আবেদন করেছে। এর মধ্যে নিলামে দল পাবেন ৭০ জন। ১০০৩ জনের মধ্যে বিদেশি ক্রিকেটার ২৩২ জন। বাংলাদেশ থেকে এবার মোট ১০ জন ক্রিকেটার আইপিএলের নিলামের জন্য আবেদন করেছেন।

মোট খেলোয়াড়ের মধ্যে ৮০০ জন নতুন খেলোয়াড়। এর মধ্যে ৭৪৬ জন ভারতীয়। আইসিসির সহযোগী দেশ থেকে আবেদন করেছেন তিনজন। বিদেশি খেলোয়াড়দের তালিকায় সবার উপরে আছে দক্ষিণ আফ্রিকা। দেশটি থেকে ৫৯ জন খেলোয়াড় আবেদন করেছেন। এছাড়া আফগানিস্তান থেকে ২৭ জন, অস্ট্রেলিয়া থেকে ৩৫ জন, ইংল্যান্ড থেকে ১৪ জন, নিউজিল্যান্ড থেকে ১৭ জন, শ্রীলঙ্কা থেকে ২৮ জন, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩৩ জন ও জিম্বাবুয়ে থেকে ৫ জন করে খেলোয়াড় আবেদন করেছেন। হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্র থেকে আবেদন করেছেন একজন করে।

আইপিএলের ইতিহাসে এবারই প্রথমবারের মতো ভারতের নয়টি রাজ্য অরুণাচল প্রদেশ, বিহার, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম, উত্তরাখ- ও পুডুচেরির খেলোয়াড়রা নিলামের জন্য আবেদন করেছেন। আগামী ১৮ ডিসেম্বর জয়পুরে অনুষ্ঠিত হবে নিলাম।

আগামী ১০ ডিসেম্বরের মধ্যে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকা জমা দিতে হবে। এরপর নিলামের জন্য চূড়ান্ত তালিকা তৈরি করা হবে। আইপিএলের গত আসর থেকে বাংলাদেশ থেকে দুইজন খেলোয়াড় অংশ নিয়েছিলেন। সাকিব আল হাসান খেলেছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। এবারও সাকিবকে ধরে রেখেছে দলটি। অন্যদিকে, মোস্তাফিজুর রহমান খেলেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। কিন্তু মোস্তাফিজকে এবার ছেড়ে দিয়েছে মুম্বাই।

(ঢাকাটাইমস/৬ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :