রনির মনোনয়ন বৈধ

নিজস্ব প্রতিবেদক
ঢাকা টাইমস
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ১২:১৪ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৮, ১১:২৯

আওয়ামী লীগ থেকে সদ্য বিএনপিতে যোগ দেয়া গোলাম মাওলা রনির মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তিনি  পটুয়াখালী-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে হলফনামায় স্বাক্ষর না থাকার অভিযোগে তার মনোনায়নপত্র বাতিল হয়েছিল। রিটার্নিং কর্মকর্তার ওই সিদ্ধান্তের বিরুদ্ধে ইসিতে আপিল করেছিলেন রনি। বৃহস্পতিবার ওই আপিলের শুনানি শেষে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

গোলাম মাওলা রনি প্রার্থীতা ফিরে পাওয়ার প্রতিক্রিয়ায় বলেন, নির্বাচন কমিশনের আচরণে আমি সন্তুষ্ট। তাদের প্রতিটি জিনিসই আমার পছন্দ হয়েছে। শুধু আমিই নয়, আজকে যারা এসেছে তারা সবাই সন্তুষ্ট ইসির প্রতি।

তবে এসময় তিনি অভিযোগ করেন , ‘আমার আসন থেকে সিইসির ভাগিনা নির্বাচন করছেন। এটা নিয়ে ভোটারদের মনে শঙ্কা দেখা দিয়েছে। তার বলছেন সিইসির ভাগিনা যেহেতু এ আসনে তাহলে কোনো ভোট হবে না। সরকার সিইসিকে খুশি করার জন্য এই আসনে তার ভাগিনাকে মনোনয়ন দিয়েছে। আমার মনে হয় এ বিষয়ে সিইসির একটা বিবৃতি দেওয়া উচিৎ। তাহলে জনমনে সন্দেহ থাকবে না।’

খালেদা জিয়ার প্রার্থীতা ফিরে পাওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খালেদা জিয়ার মতো আরও একটি কেইস দেখেছি আজকের শুনানিতে। কমিশন এটাকে স্থগিত রেখেছেন। কমিশন বলেছে পরে এ বিষয়ে সিদ্ধান্ত দেবে। এসব দেখে আপাতত মনে হচ্ছে খালেদা জিয়ার মনোনয়ন বহাল থাকবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন রনিসহ ৫৪৩ জন। আজ থেকে টানা তিনদিন এসব আপিল আবেদন শুনানি নিষ্পত্তি করবে ইসি।

তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঢাকাটাইমস/০৬ ডিসেম্বর/ এসএস/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত