অধিনায়ক মাশরাফির টস না করার রহস্য

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৫

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বৃহস্পতিবার একমাত্র ওয়ানডে প্রস্তুতি ম্যাচ খেলছে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বিসিবি একাদশ। এই ম্যাচে মাশরাফি অধিনায়ক হলেও টস করতে নামেননি। তিনি পেসার রুবেল হোসেনকে টস করতে পাঠান। রুবেলকে টস করতে দেখে সবাই অবাক হন। প্রথমে অনেকে ভেবেছিলেন রুবেলকেই হয়তো ম্যাচের অধিনায়ক করা হয়েছে। কিন্তু পরবর্তীতে জানা যায়, মাশরাফিই অধিনায়ক। আসলে কোনো কারণ ছাড়াই রুবেলকে দিয়ে টস করান অধিনায়ক।

গত ২৬ অক্টোবর সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন মাশরাফি বিন মর্তুজা। এরপর বেশ কিছুদিন মাঠের বাইরে ছিলেন। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মূল সিরিজে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে খেলছেন তিনি। তার এই ম্যাচে অংশ নেয়ার উদ্দেশ্য হচ্ছে খেলার মঝে ফেরা। তাই অধিনায়কত্বের দিকে বাড়তি নজর না দিয়ে নিজের বোলিংয়ে বেশি নজর দেন মাশরাফি।

তবে দীর্ঘদিন পরে বল হাতে মাঠে ফিরেও খুব একটা জ্বলে উঠতে পারেননি মাশরাফি। আট ওভার বল করে ৩৭ রানের বিনিময়ে মাত্র একটি উইকেট শিকার অধিনায়ক। সাভারের বিকেএসপিতে হওয়া ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩৩১ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ৯ ডিসেম্বর মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। একই ভেন্যুতে আগামী ১১ ডিসেম্বর হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচটি হবে আগামী ১৪ ডিসেম্বর।

(ঢাকাটাইমস/৬ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত