হঠাৎ ১৪ নম্বর জার্সিতে মাশরাফি

ক্রীড় প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৬:১৮

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের সকালে প্রথম ঝলকেই অবাক করেছেন অধিনায়ক মাশরাফি। টসে হেরে বোলিংয়ে নামতেই তার গায়ে দেখা যায় নতুন জার্সি। ০২ বদলে একমাত্র প্রস্তুতি ম্যাচে ১৪ নম্বর জার্সিতে খেলতে নামেন অধিনায়ক। মাশরাফির মতো অবাক করেন চোট কাটিয়ে মাঠে ফেরা তামিম ইকবালও। ফেরার দিনে ২৮ নম্বর বদলে তিনিও আসেন ১৫ নম্বর জার্সিতে।

দীর্ঘদিন ধরে ক্রিকেটে নেই দুই সতীর্থ মাশরাফি এবং তামিম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ দিয়ে একই সঙ্গে ফিরবেন দুজন। তাই নিজেদের ঝালিয়ে নিতে অংশ নেন একমাত্র প্রস্তুতি ম্যাচে। তবে মাঠে ফেরার দিনে তাদের জার্সি নম্বর দেখে অবাক হয় গোটা বিকেএসপি।

মূল ম্যাচে অবশ্য পরিচিত জার্সিতেই নামবেন মাশরাফি-তামিম। পরিবর্তিত নম্বরের মূল ঘটনা হলো, প্রস্তুতি ম্যাচগুলোতে কোনো ক্রিকেটারের নাম ছাড়াই বিভিন্ন মাপের জার্সি বানানো হয়। সেখানে যার যেটা মাপে হয় তিনি সেটাই পরেন। সে কারণে মাশরাফির পড়েন ১৪ নম্বর জার্সি আর তামিম পড়েন ১৫ নম্বর জার্সি। অধিনায়ক মাশরাফির চিরচেনা ০২ নম্বরের জার্সিটি পড়ে নামেন স্পিনার নাজমুল ইসলাম অপু।

১৪ নম্বর জার্সিতে খুব একটা জ্বলে উঠতে পারেননি মাশরাফি। ফেরার দিনে আট ওভার বোলিং করে ৩৭ রানের বিনিময়ে মাত্র একটি উইকেট নিতে পেরেছেন অধিনায়ক। অপরদিকে, ১৫ নম্বর জার্সিটি  সৌভাগ্যই বয়ে আনে তামিম ইকবালের জন্য। দীর্ঘ দিনের চোট কাটিয়ে ফেরার দিনে ব্যাট হাতে ৭৩ বলে ১৩ চার এবং ৩ ছক্কায় ১০৭ রানের দারুণ এক ইনিংস উপহার দেন দেশ সেরা এই ওপেনার।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/এইচএ

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত