গাইবান্ধায় আপিলে প্রার্থিতা ফিরে পেলেন পাঁচজন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাচাই-বাছাইয়ের পর বাতিল হওয়া গাইবান্ধার পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র আপিলে বৈধতা পেয়েছে। বাতিল হওয়া ১৬ জন প্রার্থী আপিল করেছিলেন। এদের মধ্যে বিএনপির দুইজনসহ তিন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা পেয়েছেন।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে আপিল শুনানির পর তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেয়া হয়।
প্রার্থিতা ফিরে পাওয়া বিএনপির দুইজন হলেন- গাইবান্ধা-৫ আসনের নাজমুল ইসলাম প্রধান, গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের রফিকুল ইসলাম রফিক। এছাড়া বৈধতা ফিরে পাওয়া স্বতন্ত্র তিন প্রার্থী হলেন- গাইবান্ধা-৩ আসনের মঞ্জুরুল হক ও আবু জাফর মো. জাহিদ, গাইবান্ধা-২ আসনের মকদুবার রহমান।

এর আগে গত ২ ডিসেস্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সেবাস্ট্রিন রেমা তাদের মনোনয়নপত্র বাতিল করেন। খেলাপি ঋণের কারণে রফিকুল ইসলাম ও ক্রেডিট কার্ডের ঋণের কারণে নাজমুল ইসলাম প্রধানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। আর দলীয় প্রার্থী হিসেবে কাগজপত্রে ক্রটি থাকায় মঞ্জুরুল হক ও মনোনয়নপত্রে জমা দেয়া ১ শতাংশ ভোটার তথ্যের গরমিলের কারণে আবু জাফর মো. জাহিদ ও মকদুবার রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেন এসব প্রার্থী।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত