আপিলে প্রার্থিতা ফিরে পেলেন কুমিল্লায় বিএনপির দুই প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০১৮, ২০:২৭

আপিল করে কুমিল্লায় বিএনপির দুই প্রার্থী তাদের প্রার্থিতার বৈধতা ফিরে পেয়েছেন। নির্বাচন কমিশনে (ইসি) করা আপিলের পর বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে বৈধতা পেয়েছেন বিএনপির ওই দুই প্রার্থী।

তারা হলেন কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং) আসনের বিএনপি প্রার্থী মো. ইউনুছ ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বিএনপি প্রার্থী এ কে এম মুজিবুল হক।

আপিল আবেদনের শুনানির প্রথম দিন বৃহস্পতিবার নির্বাচন কমিশনের অস্থায়ী এজলাসে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে শুনানি শেষে তাদের প্রার্থিতা বৈধতা দেন।

গত ২ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে কুমিল্লা জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আবুল ফজল মীর বিএনপি প্রার্থী অধ্যক্ষ মো. ইউনুসের সকল কাগজপত্র সঠিক থাকলেও তার কাগজপত্রের নোটারি যে আইনজীবী করেছেন সে আইনজীবীর নোটারি করার রেজিস্ট্রেশন মেয়াদোত্তীর্ণ এবং নবায়ন না করায় মনোনয়নপত্রটি বাতিল করেন। এবং আয়কর সনদ না দেয়ায় কে এম মজিবুল হকের মনোনয়নপত্রটিও বাতিল ঘোষণা করা হয়। যদিও কে এম মজিবুল হক দাবি করেছিলেন তিনি মনোনয়নপত্রের সাথে আয়কর সনদ জমা দিয়েছেন। পরে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল আবেদন করেন এ দুই প্রার্থী।

(ঢাকাটাইমস/৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত