আহত উইন্ডিজদের নিয়ে সতর্ক রোডস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৮ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৫:২৬

ভারতের কাছে টেস্ট, টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে রীতিমত বিধ্বস্ত হয়ে বাংলাদেশে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশে এসেও হার থেকে পরিত্রাণ মেলেনি। দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ওয়ানডের একমাত্র প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের কাছেও হার।

সবমিলিয়ে টানা পরাজয়ে বেশ আহতই ক্যারিবীয়রা। তবে ছোট ফরম্যাটে তারা শক্তিশালীও বটে। তাই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ কঠিন হবে মানলেও আহত উইন্ডিজদের বিপক্ষে নিজেদের বেশ সতর্ক থাকতে হবে বলে জানালেন বাংলাদেশ কোচ স্টিভ রোডস।

সফরকারীদের সম্মান রেখে ইংলিশ এই কোচ বলেন,‘ওয়ানডের এই তিনটি ম্যাচ খুব কঠিন হবে। আমাদের জিততে হলে নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে। আমরা ওয়েস্ট ইন্ডিজকে সম্মান করি। তারা টেস্ট সিরিজ থেকে বেশ আহত হয়ে এসেছে। আমরা যখন ওয়েস্ট ইন্ডিজে থাকি তখন টেস্ট সিরিজ পরাজয়ের পর আমরাও ফিরে আসি, তারা একই রকম কিছু করতে চাইবে। সেজন্য তাদের বিপক্ষে আমাদের খুব সতর্ক থাকতে হবে।’

আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। তার আগে টপ অর্ডার নিয়ে মধুর সমস্যায় পড়েছেন নির্বাচকরা। ওপেনিংয়ে তামিম ইকবাল ‘অটোমেটিক চয়েস’। কিন্তু তামিমের সঙ্গী হবেন কে? কারণ রানের মাঝেই আছে তিন ওপেনার ইমরুল, সৌম্য এবং লিটন। ওপেনিংয়ে এমন প্রতিযোগিতাকে চমৎকার উল্লেখ করে বাংলাদেশ কোচ বলেন,‘উদ্বোধনী ব্যাটসম্যান বাছাইয়ের জন্য কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে বাংলাদেশকে। একটা দলের জন্য এটি কতই না চমৎকার অবস্থান। জিম্বাবুয়ের বিপক্ষে ইমরুল ৩৪৯ করেছেন, তামিমও ফিরেছেন। লিটন ও ফর্মে, তিন নম্বরে সৌম্যও শতক করেছে। এটা আসলেই একটা স্বাস্থ্যকর অবস্থান।’

তাছাড়া দীর্ঘদিন পরে মাঠে ফিরে তামিমের সেঞ্চুরি এবং সৌম্যের রানে ফেরাটা বাংলাদেশের জন্য বেশ ইতিবাচক হিসেবে দেখছেন রোডস। তিনি বলেন,‘ইনজুরির কাটিয়ে ফিরে আসার জন্য তামিম ইকবালের জন্য প্রস্তুতি ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ ছিল। তিনি সেরা ফর্ম দেখেছেন। এটা আমাদের জন্য একটি প্লাস পয়েন্ট। তামিম আমাদের ওডিআই দলের একজন গুরুত্বপূর্ণ অংশ। সৌম্য সরকার দলের জন্য আরেকটি প্লাস ফ্যাক্টর।

(ঢাকাটাইমস/৭ ডিসেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত