আপিলে প্রার্থিতা ফিরে পেলেন রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:০৮ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৭:১৩

হবিগঞ্জ-১ আসনের গণফোরামের প্রার্থী রেজা কিবরিয়া তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। ফলে এই আসনে ধানের শীষ প্রতীক নিয়ে তার ভোটে অংশগ্রহণ অনেকটাই নিশ্চিত হয়ে গেছে।

শুক্রবার নির্বাচন কমিশনে আপিলের দ্বিতীয় দিন শুনানি শেষে গণফোরাম নেতাকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা দেয়া হয়।

গত ২ ডিসেম্বর যাচাই বাছাইয়ে ‘ঋণখেলাপির’ অভিযোগে রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল করে করে দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তার পক্ষ থেকে জানানো হয়, সিটি ব্যাংকের ক্রেডিট কার্ড বিভাগ ও ঢাকা ব্যাংক থেকে পাঠানো অভিযোগের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী শাহ আ স ম কিবরিয়ার ছেলে সম্প্রতি গণফোরামে যোগ দেন। আর এই দলটি বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিএনপির শাসনামলে কিবরিয়া হত্যার পর ওই সরকারের বিরুদ্ধে নানা প্রতিবাদে অংশ নিয়েছেন তার স্বজনরা। কিন্তু ১৪ বছরেও এই বিচার শেষ না হওয়ার হতাশা থেকে রেজা গণফোরামে যোগ দিয়ে বিএনপির শরিক হয়ে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

এই নির্বাচনে বিএনপির প্রার্থীদের মধ্যে আছেন রেজার বাবাকে হত্যা মামলার আসামি লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী। তিনি লড়বেন নেত্রকোণা-৪ আসন থেকে।

প্রার্থিতা ফিরে পাওয়ার পর রেজা কিবরিয়া সাংবাদিকদের বলেন, ‘ক্রেডিট কার্ডের ছয় হাজার টাকার একটি চার্জ ছিল। সেটি সমাধান করা হয়েছে। আমি কমিশনের কাছে ন্যায়বিচার পেয়েছি। আশা করবো সবাই যেন তা পান।’

গণফোরাম নেতার দাবি, তার বিরুদ্ধে ক্রেডিট কার্ডে ঋণ খেলাপির অভিযোগ আনা হলেও তিনি কখনো ক্রেডিট কার্ড ব্যবহার করেননি, তার ঋণও বকেয়া নেই।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত