বড় জয়ে সিরিজ নিশ্চিত করল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:২৮ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:১১

মোহাম্মদ হাফিজকে বিদায়ী উপহার দিতে পারল না পাকিস্তান। সিরিজ নির্ধারণী আবুধাবি টেস্টে নিউজিল্যান্ডের কাছে ১২৩ রানে হেরে গেছে তারা। তাতে তিন ম্যাচের সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছে কিউইরা। আরব আমিরাতে এটি তাদের প্রথম টেস্ট সিরিজ জয়।

এ নিয়ে টানা দ্বিতীয়বার নিউজিল্যান্ডের কাছে টেস্ট সিরিজ খোয়ালো পাকিস্তান। গত বছর কিউইদের মাটিতে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল তারা।

শুক্রবার পঞ্চম দিনে ২৮০ রানের লক্ষ্যে ব্যাট করে নেমে ১৫৬ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। দলে পক্ষে মাত্র চারজন দুই অংকের কোটা ছুঁতে পেরেছেন। সর্বোচ্চ ৫১ রান করেছেন ছয় নম্বরে ব্যাট করতে নামা বাবর আজম। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান এসেছে অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে। টপঅর্ডার ব্যাটসম্যানদের মধ্যে ইমাম-উল-হক (২৮) ছাড়া সবাই আউট হয়েছেন দশের নিচে।

নিউজিল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন অভিষিক্ত উইলিয়ামস সমারভিল, এজাজ প্যাটেল আর টিম সাউদি।

অথচ আবুধাবি টেস্টের প্রথম ইনিংসে ৭৪ রানের লিড নিয়েছিল পাকিস্তান। কিন্তু দ্বিতীয় ইনিংসে অধিনায়ক কেন উইলিয়ামসন আর হেনরি নিকোলসের সেঞ্চুরিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। উইলিয়ামসন ১৩৯ আর নিকোলস ১২৬ রানে অপরাজিত থাকেন। তাদের জোড়া সেঞ্চুরিতে ৭ উইকেটে ৩৫৩ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষনা করে নিউজিল্যান্ড।

পাকিস্তানকে অলআউট করার জন্য প্রায় আড়াই সেশন সময় পেয়েছিল নিউজিল্যান্ড। পুরোটা ব্যয় করতে হয়নি। এক সেশন বাকি থাকতেই জয় তুলে নিতে সক্ষম হয় সফরকারীরা। দারুণ ব্যাটিংয়ের সুবাদে ম্যাচসেরার পুরস্কারটি জিতে নেন উইলিয়ামসন। সিরিজসেরার পুরস্কার জিতেছেন পাকিস্তানি লেগস্পিনার ইয়াসির শাহ।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২৭৪ ও ৩৫৩/৭ ডিক্লে. (উইলিয়ামসন ১৩৯, নিকোলস ১২৬*, ডি গ্র্যান্ডহোম ২৬, সাউদি ১০*; ইয়াসির ৪/১২৮, শাহীন আফ্রিদি ২/৮৫)
পাকিস্তান: ৩৪৮ ও ১৫৬ ( বাবর ৫১, সরফরাজ ২৮, ইমাম ২২; সাউদি ৩/৪২, প্যাটেল ৩/৪২, সমারভিল ৩/৫২)
ফল: নিউজিল্যান্ড ১২৩ রানে জয়ী
ম্যাচসেরা: কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)
সিরিজ: নিউজিল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী
সিরিজসেরা: ইয়াসির শাহ

(ঢাকাটাইমস/৭ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত