আপিলেও টিকল না ইমরানের প্রার্থিতা

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:১৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নির্বাচন কমিশনে আপিল করেও প্রার্থিতা ফিরে পেলেন না শাহবাগের গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। কুড়িগ্রাম-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি লড়তে চেয়েছিলেন।

তবে এক শতাংশ ভোটারের সমর্থন না থাকায় গত ২ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র বাতিল করেন। পরে ইমরান নির্বাচন কমিশনে আপিল করেন। শুক্রবার শুনানি শেষে তার প্রার্থিতা বাতিল করা হয়।

রায়ের পর সুবিচার পাননি দাবি করে ইমরান এইচ সরকার বলেন, ‘রায় আগে থেকে ঠিক করা। আমি সুবিচার পাইনি। এটা নিয়ে আমি উচ্চ আদালত পর্যন্ত যাবো।’

ইমরান এইচ সরকার আলোচনায় আসেন ২০১৩ সালে শাহবাগের গণজাগরণ মঞ্চের নেতৃত্ব দিয়ে। তিনি ওই মঞ্চের মুখপাত্র নির্বাচিত হন। তবে পরে নিজেদের মধ্যে দ্বন্দ্বে বিভক্ত হয়ে পড়ে গণজাগরণ মঞ্চ। আওয়ামী লীগের সঙ্গে এক সময় ঘনিষ্ঠতা থাকলেও এখন আর নেই। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মেয়েকে বিয়ে করে আবার আলোচনায় আসেন চিকিৎসক ইমরান। তবে সেই বিয়ে বেশিদিন টিকেনি। একসময় সরকারের আনুকূল্য পাওয়া ইমরানের বিরুদ্ধে এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকির মামলা রয়েছে। ছাত্রলীগ তার ওপর কয়েকবার হামলা করে বলেও অভিযোগ করেছেন তিনি।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এসএস/জেবি)