ব্রাহ্মণবাড়িয়ায় শিশু গৃহকর্মী নির্যাতনে আটক ৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৩

ব্রাহ্মণবাড়িয়ায় নয় বছরের শিশু গৃহকর্মী লামিয়াকে নির্যাতনের অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ। নির্যাতনের শিকার লামিয়া পৌর এলাকার গোকর্ণঘাটের মৃত কুদ্দুস মিয়ার মেয়ে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে জেলা শহরের মেড্ডা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- শহরের মেড্ডা সিও অফিস এলাকার রমজান মিয়ার স্ত্রী নেহার সুলতানা, রমানজান মিয়ার বড় মেয়ে রুমানা আক্তার (রুম্পা) ও ছোট মেয়ে সুমাইয়া আকতার। পলাতক রয়েছেন গৃহকর্তা রমজান মিয়া।  গৃহকর্মী নির্যাতন করার ভিডিও সংরক্ষণ করতেন অভিযুক্তরা।

সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল হক জানান,  লামিয়ার দুই বছর বয়সে তার মা মারা যায়, পরে চার বছর বয়সে বাবাও মারা যায়। তখন এতিম লামিয়াকে লালন-পালনের কথা বলে নিয়ে আসে তার চাচা রমজান মিয়া। রমজান মিয়া বাড়িতে তাকে নিয়ে আসার পর ছোট লামিয়াকে দিয়ে ঘর, থালা-বাসন পরিষ্কারের কাজ করাত। বয়স বাড়ার সাথে সাথে তার কাজের পরিধিও বাড়তে থাকে। কাজের পাশাপাশি ছোট লামিয়াকে সামান্য ত্রুটিতেই করা হতো শারীরিক ও মানসিক নির্যাতন। নির্যাতন করার সময় ভিডিওতে তা ধারণ করে রাখত অভিযুক্তরা। 

তিনি বলেন, লামিয়ার প্রতি তার আপন চাচা, চাচি ও চাচাতো বোনদের নির্যাতন প্রতিবেশীদের নজর এড়াইনি। বৃহস্পতিবার এলাকার একজন গোপনে পুলিশকে বিষয়টি জানায়। পরে পুলিশ লামিয়াকে উদ্ধার করতে গেলে রমজান মিয়া পরিবারসহ পালিয়ে যায়। লামিয়াকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। রাতে খবর পাওয়া যায় রমজান মিয়ার পরিবার বাড়িতে গোপনে এসেছে। খবর পেয়ে বাড়ি থেকে রমজান মিয়ার স্ত্রী ও দুই মেয়েকে আটক করা হয়। তাদের মোবাইল থেকে জব্দ করা করা হয় লামিয়াকে নির্যাতন করার ভিডিও। 

তিনি বলেন, লামিয়ার মা-বাবা বা কোন অভিভাবক না থাকায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত