ব্যাটে-বলে বাংলাদেশকে জেতালেন মোসাদ্দেক

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৪ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৩২

ব্যাট হাতে উপহার দিলেন সেঞ্চুরি। এরপর বল হাতেও আলো ছড়ালেন মোসাদ্দেক হোসেন সৈকত। ২ উইকেট নিয়ে ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিপক্ষে ২৮ রানের জয় এনে দিলেন বাংলাদেশকে।

শুক্রবার করাচি সাউদার্ন ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল । মোসাদ্দেকের অনবদ্য ১০০ রানের ইনিংসে ভর করেই ৫০ ওভারে ৮ উইকেটে তারা সংগ্রহ করে ২৮৬ রান। জবাবে ৭ উইকেটে ২৫৭ রানে থামে হংকং অনূর্ধ্ব-২৩ দল।

আরব আমিরাতের বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় প্রথম ম্যাচে হার দেখেছিল বাংলাদেশ। তবে হংকংয়ের বিপক্ষে মোটামুটি সবাই পেয়েছেন রানের দেখা। মাত্র ৮৬ বল খেলে ৮ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১০০ রান করে আউট হন মোসাদ্দেক। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান এসেছে জাকির হোসেনের ব্যাট থেকে। এছাড়া ইয়াসির আলী ৪৫ ও নাজমুল হোসেন শান্ত করেছেন ৩৬ রান।

২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একটা সময় ভালো অবস্থানে থাকলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে হংকং। নিজাকাত খানের ৯২ আর বাবর হায়াতের ৯১ রানের পরও তাই ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৭ রানের বেশি তুলতে পারেনি দলটি। ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে উইকেট নেন মোসাদ্দেক। এছাড়া  খালেদ আহমেদ ২টি এবং শরীফুল ইসলাম আর নাঈম হাসান নিয়েছেন একটি করে উইকেট।

(ঢাকাটাইমস/৭ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত