টঙ্গীতে সাদবিরোধীদের বিক্ষোভ, হামলার বিচার দাবি

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৯:৩০

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে হামলাকারীদের গ্রেপ্তার করে বিচার ও ইজতেমা মাঠ খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ করেছেন সাদবিরোধীরা। এ সময় তারা সড়ক অবরোধ করেন।

শুক্রবার জুমা নামাজের পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এই কর্মসূচি পালন করেন তাবলিগের মুসল্লি ও আলেম-উলামারা।

পূর্বঘোষিত কর্মসূচিতে অংশ নিতে জুমার নামাজের পর টঙ্গীসহ আশপাশের মসজিদ থেকে মুসল্লিরা কলেজ গেট এলাকায় সমবেত হন। পরে এখানে একটি খোলা ট্রাকের উপর মঞ্চ স্থাপন করে সমাবেশ করেন তারা।

এসময় মুসল্লিদের অবস্থানের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় এক ঘণ্টা যানবাহন চালাচল বন্ধ থাকে। সমাবেশে বক্তব্য দেন মুফতি মাসউদুল করীম, মুফতি মুহাম্মদ আবু বকর কাসেমী, মাওলানা জাহাঙ্গীর হোসেন কাসেমী, মুফতি মিজানুর রহমান, আনোয়ার হোসেন ফরিদী, মাওলানা মোছাদ্দেকুর রহমান, মাওলানা জাকির হোসেন প্রমূখ।

পরে আহতদের সুস্থতা, তাবলিগে সুষ্ঠু পরিবেশ এবং বিশ্ব মুসলিমের শান্তি কামনা করে মোনাজাত করেন মাওলানা ইউনুস শায়েদী।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, গত ১ ডিসেম্বর মাওলানা সাদ গ্রুপের লোকজন বিশ্ব ইজতেমা ময়দানে গেট ভেঙে ভেতরে প্রবেশ করে মাদ্রাসা ছাত্রসহ ইজতেমা মাঠে কর্মরত মুসল্লিদের ওপর অতর্কিত হামলা করে। এ ঘটনায় হতাহতদের বিচার এবং আগামী ১০ ডিসেম্বরের মধ্যে ইজতেমা মাঠ খুলে দেয়ার দাবি করেন তারা।

বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘অনতিবিলম্বে ইজতেমা মাঠে হামলাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। তা নাহলে কোনো রকম ঘটনা ঘটলে এর দায়ভার প্রশাসনকেই নিতে হবে।’ এছাড়া সাদবিরোধী কোনো আলেম-উলামা এবং ছাত্র শিক্ষককে বিনা অপরাধে গ্রেপ্তার করলে পুরো টঙ্গীতে অচল করে দেয়ার হুমকি দেন তারা।

এদিকে বিক্ষোভ চলাকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উভয় পাশে হাজার হাজার মুসল্লি অবস্থান নেয়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়।  পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ইজতেমা মাঠ এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত