বরিশালে সাংবাদিক ইউনিয়নের নতুন কমিটি

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ২০:৫০

বরিশালে সাংবাদিক ইউনিয়নের সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে নগরীর সদররোডস্থ কীর্তনখোলা মিলনায়তনে এই সভা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহামুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য ও বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি তৌফিক মারুফ।

সভায় সভাপতিত্ব করেন বরিশাল সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক শাহীনা আজমীন।

সভায় বিএফইউজের সভাপতি মোল্লা জালাল বলেন, সাংবাদিকদের অধিকার আন্দোলনের একমাত্র সংগঠন সাংবাদিক ইউনিয়ন। সাংবাদিকের অধিকার রক্ষায় সাংবাদিক ইউনিয়ন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বরিশাল সাংবাদিক ইউনিয়ন নতুনভাবে গঠন করায় বরিশালের কর্মরত সাংবাদিক ও সংবাদপত্রে কর্মরতদের অধিকার রক্ষায় বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আমরা বিশ্বাস করি। তাই বরিশাল সাংবাদিক ইউনিয়নকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

সভায় বিএফইউজের মহাসচিব শাবান মাহামুদ বলেন, একজন পেশাদার সাংবাদিকের দল নিরপেক্ষতাই উচিৎ। কিন্তু একজন সাংবাদিকের বিবেক, নীতি নৈতিকা আছে। আমরা কি স্বাধীনতার পক্ষে থাকব না যারা স্বাধীন বাংলাদেশ চায়নি তাদের পক্ষে থাকব।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, বরিশাল সাংবাদিক ইউনিয়ন পুনর্গঠন একটি মাইলফলক। পেশাদার সাংবাদিকদের অধিকার রক্ষায় বরিশাল সাংবাদিক ইউনিয়ন ইতিবাচক ভূমিকা পালন করবে। আমরা তাদের সাথে আছি এবং  থাকব।

সভায় অন্যনার মধ্যে বক্তৃতারা রাখেন, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি মানবেন্দ্র বটব্যাল, এসএম ইকবাল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, শুভেচ্ছা বক্তব্য রাখেন, নবনির্বাচিত সভাপতি পুলক চ্যাটার্জি ও সাধারণ সম্পাদক মনিরুল আলম স্বপন খন্দকার।

পরে উপস্থিত সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক নির্বাচন কমিটির মাধ্যমে বরিশাল সাংবাদিক ইউনিয়ন গঠন করা হয়।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত