ঐক্যফ্রন্টের প্রার্থীকে বিএনপির অবাঞ্ছিত ঘোষণা

রংপুর ব্যুরো
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ২৩:২৪ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৮, ২২:২৯

রংপুর-৩ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী রিটা রহমানকে চুড়ান্ত প্রার্থী ঘোষণায় ক্ষুব্ধ রংপুর জেলা ও নগর বিএনপি ও অঙ্গসংগঠন। তাকে অবাঞ্ছিত ঘোষণা করে ২৪ ঘণ্টার মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা। 

শুক্রবার বিকালে রাজধানীতে সংবাদ সম্মেলন করে রিতার প্রার্থিতা ঘোষণা দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর রাতে রংপুরে দলীয় কার্যালয় তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন বিএনপি নেতারা। কেন্দ্র সিদ্ধান্ত থেকে সরে না আসলে রিটার পক্ষে কাজ না করার হুমকিও দেন তারা। 

নগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেন বলেন, ‘একজন পাকিস্তানের দালালের নাতনিকে আমরা ধানের শীষের প্রার্থী হিসেবে মেনে নিতে পারি না। তাকে রংপুরের কেউ চেনে না। তার পক্ষে রংপুর জেলা ও নগর বিএনপি এবং অঙ্গ দলের কোন নেতা কর্মী কাজ করবে না। আগামী ২৪ ঘন্টার মধ্যে দলকে সিদ্ধান্ত নিতে হবে। তা না হলে আমরা নতুন করে কর্মসূচি নিতে বাধ্য হব।’

মশিউর রহমান যাদু মিয়া বিএনপির প্রতিষ্ঠাতাদের একজন যিনি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের সহযোগী ছিলেন। তার নাতনি রিটা রহমান।

রংপুর নগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু বলেন, ‘শুধু এটি নির্বাচন নয় একটি আন্দোলনও বটে। সুতরাং পরীক্ষিত নেতৃত্বকেই মনোনয়ন দিতে হবে। আজকে যে সিদ্ধান্ত জানতে পেরেছি তাতে আমরা ক্ষুব্ধ, বিস্মিত, লজ্জিত। একটি বিভাগীয় শহরের হেডকোর্টারে বিএনপির মহানগর সভাপতিতে মনোনয়ন না দিয়ে অন্য কাউকে মনোনয়ন দেয়া একটি গভীর ষড়ন্ত্র বলে মনে করি। আমরা এই সিদ্ধান্ত মেনে নিতে পারি না। আমরা এই সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করছি।’ 

এই আসন থেকে মহাজোটের হয়ে লড়বেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে তিনি দুই রাখ ২০ হাজার ভোটের ব্যবধানে হারান বিএনপির প্রার্থীকে।

ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত