জিদানের দলে মেসি থাকলেও নেই রোনালদো!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৮, ১১:১৭

বর্তমান ও সাবেক ফুটবলারদের নিয়ে একটা দল গড়েছেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। ১৭ জনের সেই দলে রয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। জায়গা পেয়েছেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারও। তবে অবাক করা বিষয়, এই তালিকায় ঠাঁই মেলেনি জিদানের সাবেক শিষ্য ক্রিশ্চিয়ানো রোনালদোর।

চীনের এক সংবাদমাধ্যমে নিজের স্বপ্নের দল বাছতে বসে গোলরক্ষক হিসেবে জিদান বেছে নিয়েছেন ফরাসি জাতীয় দলে তার সাবেক সতীর্থ ফাবিয়ান বার্থেজকে। সেন্ট্রার-ব্যাকে জার্মানির কার্ল হেইঞ্জ ফর্স্টে, ব্রাজিলের কার্লোস মোজার, ফ্রান্সের লরাঁ ব্লাঁ ও রিয়াল মাদ্রিদের স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোসকে রেখেছেন তিনি।

লেফট-ব্যাকের জায়গায় জিদানের পছন্দের তিন ফুটবলার ইতালির পাওলো মালদিনি, ব্রাজিলের রবার্তো কার্লোস ও মার্সেলো। রাইট-ব্যাকে কাফু এবং দানি আলভেস। মাঝমাঠে তার পছন্দের ফুটবলার বার্সেলোনা ও স্পেনের সাবেক মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা, ফ্রান্সের ক্লদ মেকেলেলে ও ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ। জিদান নিজেকেও রেখেছেন এই তালিকায়। আর আক্রমণে ফরাসি কিংবদন্তির পছন্দ ব্রাজিলের রোনালদো, নেইমার আর আর্জেন্টিনার মেসিকে। পছন্দের দলে ফ্রান্স ও ব্রাজিলের ফুটবলাররা দলে ভারী। সাত জনকে তিনি নিয়েছেন ব্রাজিল থেকে।

১৭ জনের তালিকায় রোনালদোকে রাখতেই পারতেন জিদান। মেসির সঙ্গে সমান পাঁচটি ব্যালন ডি’অর জিতেছেন তিনি। একটি ইউরোপিয়ান ট্রফিসহ আছে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। রিয়ালের হয়েই চারটি। এর মধ্যে জিদানের অধীনে গত তিন মৌসুমে তিনটি জিতেছিলেন রোনালদো। পর্তুগিজ তারকাকে তাই খুব কাছে থেকে পর্যবেক্ষণ করার সুযোগ হয়েছে জিদানের। তিনি নিজেও একবার রোনালদোকে ইতিহাসের সেরা ফুটবলারদের একজন আখ্যা দিয়েছিলেন। কী মনে করে নিজের সেরা দল থেকে জুভেন্টাস তারকাকে বাদ দিলেন জিদান, তা তিনিই ভালো বলতে পারবেন। তবে নিশ্চিত করেই বলা যায়, সাবেক গুরুর এই তালিকা পছন্দ হবে না রোনালদোর।

(ঢাকাটাইমস/৮ নভেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :