খালেদার তিন আসনে বিএনপির প্রার্থী যারা

নিজস্ব প্রতিবেদক
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৮, ২৩:২৪

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য মনোনয়নপত্র কেনা আসনগুলোতে দলের তিন নেতাকে প্রার্থী করেছে দলটি। মনোনয়ন ফিরে পেতে খালেদার পক্ষে নির্বাচন কমিশনে আপিল আবেদন নামঞ্জুর করার পর দলটি গতকাল রাতে তিন প্রার্থীকে চূড়ান্ত করেছে।

ফেনী-১ আসনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনুকে প্রার্থী করেছে বিএনপি। এ ছাড়া বগুড়া-৬ (সদর) আসনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোরশেদ মিল্টন ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন।

গতকাল সন্ধ্যায় নির্বাচন কমিশন ভবনে খালেদা জিয়ার আবেদনের শুনানি শেষে নির্বাচন কমিশনারদের ৪-১ ভোটে আপিল বাতিল হয়েছে যায়। খালেদার প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার পক্ষে একমাত্র নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ভোট দেন। অন্য চারজন কমিশনার আপিল নাকচের পক্ষে মত দেন।

পরে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল আবেদনটি ৪-১ ভোটে নামঞ্জুর হয়েছে।

খালেদা জিয়া ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দেন। কিন্তু তিন আসনের রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্রগুলো বাতিল করে দেন। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করে বিএনপি।

ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/এমবি/এফএইচ

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :