ফোনের পুরোটাই ডিসপ্লে

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ১০:৫৬

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ের নতুন ফোন গ্যালাক্সি এ৮এস আসছে ১০ ডিসেম্বর। এদিন ফোনটি চীনে অবমুক্ত করা হবে। ফোনটিতে ইনফিনিটি-ও ডিসপ্লে প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। 

চীনের প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট উইবোর এক প্রতিবেদনে জানা গেছে, স্যামসাং গ্যালাক্সি এ৮এস ফোনটির অফিসিয়াল পোস্টার প্রকাশ করেছে। ফোনটি অবমুক্ত করার দিনক্ষণও জানানো হয়েছে এই অফিসিয়াল পোস্টারে।

গ্যালাক্সি এ৮এস বাজারের প্রথম ফোন যেটাতে ডিসপ্লেতে বিন্দুর মতো ক্যামেরা ব্যবহৃত হয়েছে। যদিও চীনের হুয়াওয়ে ইতিমধ্যে এই ধরনের ইন ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তির ফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। হুয়াওয়ের নোভা ফোরে থাকবে এই ধরনের ডিসপ্লে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেটচালিত গ্যালাক্সি এ৮এস ফোনে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম ব্যবহৃত হয়েছে। ফোনটির পেছনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। সেলফি ক্যামেরা একটিই। এই ক্যামেরার ফ্রন্ট প্যানেলে ডিসপ্লের উপরিভাগে বাম কোণায় ছোট্ট একটি গর্ত করে বসানো হয়েছে। 

ফোনটিতে ৬.৩৯ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে। ব্যাকআপের জন্য আছে ৩৪০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। কানেকটিভিটির জন্য এতে ফোরজি এবং ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক রয়েছে। 

স্যামসাংয়ের নতুন এই ফোনের দাম এখনো জানা যায়নি।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত