চেলসিতে থামল ম্যানসিটির ‘অজেয় রথ’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ১১:৩৩ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ১০:৫৯

টানা ৭ ম্যাচ জয়ের পর অবশেষে থামল ম্যানচেস্টার সিটি। সবমিলিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ২১ ম্যাচ অজেয় থাকা সিটিজেনরা পেল হারের তেতো স্বাদ। শনিবার রাতে স্টামফোর্ড ব্রিজে খেলতে এসে স্বাগতিক চেলসির কাছে ২-০ ব্যবধানে হেরেছে পেপ গার্দিওলার দল।

এই হারে লিভারপুলের কাছে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটাও খুইয়েছে ম্যানসিটি। ১৬ ম্যাচে ৪১ পয়েন্ট তাদের। সমান ম্যাচে লিভারপুলের ৪২ পয়েন্ট। একই দিন মোহাম্মদ সালাহর হ্যাটট্রিকে বোর্নমাউথকে ৪-০ গোলে বিধ্বস্ত করে তারা।

স্টামফোর্ড ব্রিজে আগের তিন সফরে দুটিতেই জিতেছিল ম্যানসিটি। তবে এবার আর তাদের জয় নিয়ে ফিরতে দেয়নি চেলসি। ঘরের মাঠে প্রথমার্ধের শেষ মিনিটে এন’গোলো কান্তের গোলে এগিয়ে যায় ব্লুজরা। বেলজিক প্লেমেকার ইডেন হ্যাজার্ডের পাস থেকে ম্যানসিটির জালে বল জড়ান ফরাসি তারকা কান্তে। ৭৮ মিনিটে বুলেট গতির হেডে ব্যবধানটা দ্বিগুণ করে ফেলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস। তার গোলটিই পূর্ণ তিন পয়েন্ট এনে দেয় চেলসিকে।

এই জয়ে নগর প্রতিপক্ষ আর্সেনালকে টপকে পয়েন্ট টেবিলের চার নম্বরে ওঠে এল চেলসি। দলের পারফরম্যান্সে দারুণ খুশি কোচ মাউরিসিও সারি। খুশি তো হবেনই! এর আগে তিনবার গার্দিওলার সিটির মুখোমুখি হয়ে তিনবারই পরাজিত হয়েছিলেন তিনি। তাছাড়া গত এপ্রিলে নগর প্রতিপক্ষ ম্যানইউর কাছে ৩-২ ব্যবধানে হারের পর প্রিমিয়ার লিগে টানা ২১ ম্যাচে হারেনি সিটিজেনরা। ম্যাচ শেষে তাই সারি বলেছেন, ‘আমি খুবই আনন্দিত। কারণ, ম্যানসিটি আর পেপ গার্দিওলার বিপক্ষে জেতা মোটেও সহজ নয়!’

অপরদিকে, চেলসির কাছে হেরে গেলেও আক্ষেপ নেই গার্দিওলার, ‘আমি মনে করি না আমার ছেলেরা খারাপ খেলেছে। আমাদের পারফরম্যান্স ছিল অসাধারণ। আমরা অনেকগুলো সুযোগ তৈরি করেছিলাম। কিন্তু তারা একটি সুযোগ পেয়ে সেটি কাজে লাগিয়েছে। ফুটবলে মাঝে মাঝে এমনটা ঘটে।’

(ঢাকাটাইমস/৯ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :