মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ

মিলিয়ন ডলার খরচ করেও ফলাফল শূন্য

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, মিলিয়ন মিলিয়ন ডলার খরচ করা হয়েছে। দুই বছরের বেশি সময় ধরে তদন্ত করা হয়েছে। কিন্তু রাশিয়ার সঙ্গে আঁতাতের বিষয়ে কোনো তথ্যপ্রমাণ পায়নি তদন্ত কর্মকর্তারা।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে গত শুক্রবার  বিস্তারিত তথ্য দেন বিশেষ কাউন্সেলর রবার্ট মুলার। তার এক দিন পরই ট্রাম্প এই মন্তব্য করেন। 
ট্রাম্প এক টুইট বার্তায় বলেছেন, ‘দুই বছর তদন্ত করে মিলিয়ন মিলিয়ন পৃষ্ঠা (তদন্তে খরচ ৩০ মিলিয়ন ডলার) খরচ করা হয়েছে। কিন্তু কোনো তথ্য পায়নি তারা।

২০১৬ সালে মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের ঘটনা তদন্তের বিশেষ কাউন্সেল রবার্ট মুলার রবার্ট মুলার শুক্রবার জানিয়েছেন, ২০১৫ সালের গোড়ার দিকে রাশিয়া ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় সহায়তার প্রস্তাব দিয়েছিল। ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাদের এই ঘটনা সম্পর্কে সম্পর্কিত ‘পর্যাপ্ত’ তথ্য দিয়ে তদন্তে সহায়তা করেছেন।

পৃথক একটি মামলায় ফেডারেল প্রসিকিউটররা ব্যাংক জালিয়াতি ও নির্বাচনী প্রচারণার সময় আর্থিক বিধি লঙ্ঘনের দায়ে ৫১ মাস থেকে ৬৩ মাস পর্যন্ত সাজার আবেদন জানিয়েছেন। আগামী সপ্তাহে তার কারাদ- হতে পারে। গত আগস্ট মাসে কোহেন তার অপরাধ স্বীকার করেন।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত