শেরপুর-২: বিএনপির রিপন আউট ফাহিম ইন

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে বিএনপির প্রার্থী পরিবর্তন করে ফাহিম চৌধুরীকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে। এ প্রতিবেদকের কাছে রবিবার দুপুর ১টায় এ তথ্য নিশ্চিত করে ফাহিম চৌধুরী।

তিনি বলেন, এর আগে দল এই আসনে একেএম মুখলেছুর রহমান রিপনকে চূড়ান্ত মনোনয়ন দিলেও তা আজ পরিবর্তন করে আমাকে চূড়ান্তভাবে মনোনয়ন দিয়েছে এবং এ সংক্রান্ত কাগজপত্র হাতে পেয়েছি। এই আসনটিতে মনোনয়ন পরিবর্তনের দাবিতে রাজধানী ঢাকায় বিক্ষোভ করেছেন তার নির্বাচনী এলাকার বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা। এছাড়া ৮ ডিসেম্বর শনিবার সকাল ১০টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বাসভবন উত্তরার ৪ নাম্বার সেক্টরের ১৭ নং রোডের ২৩ নাম্বার বসুমতি বাড়ির সামনে ওই বিক্ষোভ প্রদর্শন করেন নেতাকর্মীরা।

সূত্র জানায়, ওই সময় বিক্ষোভকারীরা কেন্দ্রীয় কমিটির সাবেক প্রকাশনা বিষয়ক সম্পাদক, সাবেক হুইপ প্রয়াত জাহেদ আলী চৌধুরীর ছেলে কেন্দ্রীয় বিএনপির সদস্য প্রকৌশলী ফাহিম চৌধুরীকে চূড়ান্ত মনোনয়ন দেয়ার দাবি জানান। এ আসনে গত ৭ ডিসেম্বর সদ্য পদত্যাগী নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মুখলেছুর রহমান রিপনকে চূড়ান্ত মনোনয়ন দেয় দলীয় হাইকমান্ড। রবিবার প্রার্থী পরিবর্তনের মধ্যদিয়ে রিপন আউট এবং ফাহিম ইন করলেন।

উপজেলা বিএনপির দলীয় সূত্রগুলো জানায়, গত ২৭ নভেম্বর শেরপুর-২ আসনে বিএনপি থেকে একেএম মুখলেছুর রহমান রিপন, ব্যারিস্টার এম. হায়দার আলী ও প্রকৌশলী ফাহিম চৌধুরীকে মনোনয়ন দেয়া হয়। এরপর ৩০ নভেম্বর নকলা ও নালিতাবাড়ী বিএনপি এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ফাহিম চৌধুরীকে এককভাবে মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন এবং তারা ফাহিম চৌধুরী ছাড়া অন্য কাউকে মনোনয়ন দেয়া হলে নির্বাচন বর্জন ও গণপদত্যাগের হুঁশিয়ারি দেন। কিন্তু ৭ ডিসেম্বর একেএম মুখলেছুর রহমান রিপনকে চূড়ান্ত মনোনয়ন দিলে নেতাকর্মীরা তা প্রত্যাখ্যান করেন এবং রাতেই ঢাকায় গিয়ে অবস্থান নেন।

শনিবার সকালে প্রায় পৌণে এক ঘণ্টাব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেন ফাহিম সমর্থিত শতশত নেতাকর্মী। ওই সময় তারা ফাহিম চৌধুরীকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেন এবং রাস্তায় বসে ও শুয়ে পড়েন। এ সময় মির্জা ফখরুল বাসা থেকে বেরিয়ে গুলশান কার্যালয়ে যাওয়ার চেষ্টা করলে তিনি নেতাকর্মীদের দ্বারা অবরুদ্ধ হয়ে পড়েন। একপর্যায়ে ফাহিম চৌধুরীকে মনোনয়ন দেয়ার বিষয়ে বিবেচনার আশ্বাস দিয়ে তাকে (ফাহিম চৌধুরী) ফখরুল তার গাড়িতে উঠিয়ে নেতা-কর্মীদের গুলশান কার্যালয়ে যাওয়ার কথা বললে অবরোধ তুলে নেন নেতাকর্মীরা। ওইসময় ফাহিম চৌধুরী ছাড়াও জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এবং শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনের বিএনপি মনোনীত প্রার্থী মাহমুদুল হক রুবেলসহ নালিতাবাড়ী ও নকলা উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কে জানতে চাইলে একেএম মুখলেছুর রহমান রিপন বলেন, দলীয় হাইকমান্ড আমাকে চূড়ান্তভাবে মনোনয়ন দেয়ার সে সম্পর্কিত সকল কাগজপত্র আমি শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিয়ে দিয়েছি।

অন্যদিকে মনোনয়ন পরিবর্তন করে ফাহিম চৌধুরীকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে এমন তথ্য তিনি (রিপন) জানেন না দাবি করে বলেন, দল যে কোন সময় সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে, এটা সম্পূর্ণ দলীয় বিষয়।

প্রসঙ্গত, চারবারের সংসদ সদস্য, তিনবারের মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী করা হয়েছে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

ফের মিয়ানমারের গুলির শব্দে কাঁপল টেকনাফের মাটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :