সুনামগঞ্জ-৫: মনোনয়নবঞ্চিত বিএনপি নেতা আইসিউতে

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:৫৮

সুনামগঞ্জ-৫ আসনে বিএনপির মনোনয়নবঞ্চিত সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাকে সিলেটের আল-হারমাইন হাসপাতালের আইসিইউ’তে ভর্তি করা হয়েছে।

শনিবার সন্ধ্যার পর ওই হাসপাতালে তাকে ভর্তি করা হয়। ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রতে (আইসিউ) তিনি রয়েছেন নিশ্চিত করেছেন ছাতক উপজেলা বিএনপি নেতা আলিম উদ্দিন। তাকে দেখতে গিয়েছেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিএনপির নেতারা।

এর আগে মিলনকে দলীয় মনোনয়ন না দেয়ার প্রতিবাদে শনিবার বিকাল ৩টায় ছাতক উপজেলা বিএনপি কার্যালয়ের সম্মুখে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন মিলন সমর্থকরা। হাইকমান্ডের সিদ্ধান্ত পরিবর্তন করা না হলে গণপদত্যাগ করার সিদ্ধান্ত ছিল তাদের।

শেষ পর্যায়ে সমাবেশস্থলে আকস্মিকভাবে উপস্থিত হয়ে কান্নায় ভেঙে পরেন মিলন। এসময় সভায় উপস্থিত নেতাকর্মীরাও কান্নায় ভেঙে পড়েন। বিক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশ্যে ঐক্যের আহ্বান জানিয়ে বক্তৃতা দিতে শুরু করেন মিলন। তার আবেগঘন বক্তৃতা শোনে কান্নায় ভেঙে পড়েন নেতাকর্মীরা। কর্মীদের কান্না দেখে কাঁদেন নিজেও। এক পর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করলে কলিম উদ্দিন আহমদ মিলন মিছিল না করার জন্য তাদের অনুরোধ করেন। অবশেষে নিরুপায় হয়ে তিনি রাস্তায় শুয়ে পড়ে মিছিলের বাধা হয়ে দাঁড়ান। দলের সিদ্ধান্তকে শ্রদ্ধার সাথে মেনে নিয়ে দেশে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় ধানের শীষের বিজয় নিশ্চিত করতে দলীয় নেতা-কর্মীদের প্রতি আহবান জানান মনোনয়ন বঞ্চিত এই বিএনপি নেতা।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের বিএনপির মনোনয়নবঞ্চিত তিনবারের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনকে দলীয় মনোনয়ন না দিলেও তার বিক্ষুব্ধ কর্মীদের শান্তনা দিয়ে দেশ ও দলের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে আবেগঘন বক্তৃতা দিয়ে সকলকে ধানের শীষের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি তার অনুসারীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের প্রত্যাশা ছিল নির্বাচনে আমাকে যাতে মনোনয়ন দেয়া হয়। কিন্তু সেটা না হওয়ায় আপনারা আজ দুঃখ ভারাক্রান্ত। আমি সকলের কাছে করজোড়ে অনুরোধ করে বলছি,দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে, তারেক রহমান নির্বাসনে। এই পরিস্থিতে প্রার্থী যাকেই করা হোক না কেন সারা বাংলাদেশেই খালেদা জিয়াকে ধানের শীষের প্রার্থী মনে করতে হবে। এই দুঃসময়ে দেশ ও দলকে বাঁচাতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। নির্বাসন থেকে তারেক রহমানকে ফিরিয়ে আনতে হবে। আপনারা যুগ যুগ ধরে আমার সাথে নির্বাচন থেকে শুরু করে আন্দোলন সংগ্রামে সাহসের সাথে অংশগ্রহণ করেছেন। জনগণের দুয়ারে দুয়ারে গিয়েছেন। জেল খেটেছেন, গুলিবিদ্ধ হয়েছেন। মামলা হামলায় বিপর্যস্ত হয়েছেন। সমাবেশে ছাতক ও দোয়ারাবাজার উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের মিলন অনুসারী কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সুনামগঞ্জ-৫ আসনে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরীকে দলীয় মনোনয়ন দিয়েছে বিএনপি। দলের পদপদবী ও মনোনয়ন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল মিলন ও মিজানের মধ্যে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

গাইবান্ধায় জমি নিয়ে বিরোধে লাঠির আঘাতে একজনের মৃত্যু

৫০০ কোটি টাকা হাতানোর চেষ্টা প্রতারক চক্রের, এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে গ্রেপ্তার ৯

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :