সাহসী বটে দীপিকা

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৯:৫৩

গত দুই যুগেরও বেশি সময় ধরে বলিউড শাসন করছেন তিন খান শাহরুখ, আমির ও সালমান। এই তিন মহাতারকার হাত ধরে ইন্ডাস্ট্রিতে পায়ের তলায় মাটি পেয়েছেন বহু নায়িকা। তাদের মধ্যে বেশিরভাগই পেয়েছেন সুপারস্টার তকমা। তাই খানদের প্রস্তাবে ‘না’ শব্দ বলার সাহস কোনো অভিনেত্রী তো দূরে থাক, নামিদামি পরিচালক-প্রযোজকরাও সচারচর দেখান না। কিন্তু সেই সাহসটাই অবলীলায় দেখিয়ে যাচ্ছেন হালের সবচেয়ে জনপ্রিয় ও দামি নায়িকা দীপিকা পাড়ুকোন।

২০০৭ সালে এই তিন খানেরই অন্যতম শাহরুখ খানের ‘ওম শান্তি ওম’ ছবিতে অভিনয়ের মাধ্যমে দীপিকার বলিউড যাত্রা শুরু হয়েছিল। কিং খানের বদৌলতেই ছবিটি সুপারহিট তকমা পেয়েছিল। বলিউড বাদশাহর প্রতি তাই আলাদা একটা ভক্তি-শ্রদ্ধা রয়েছে এখনকার সুপারহিট দীপিকার। এ পর্যন্ত ‘ওম শান্তি ওম’ ছাড়াও ২০১৩ সালে ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং একই বছরে ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবি দুটিতে তিনি শাহরুখ খানের নায়িকা হয়েছেন। এ জুটির তিনটি ছবিই সুপারহিট।

তাই শাহরুখকে সাদরে গ্রহণ করলেও সালমান খানকে একাধিক বার ফিরিয়ে দিয়েছেন দীপিকা পাড়ুকোন। কোনো এক অজানা কারণে যতবারই সালমান দীপিকার কাছে প্রস্তাব নিয়ে গেছেন, ততবারই ‘না’ শব্দ শুনতে হয়েছে ভাইজানকে। সালমানের ব্লকবাস্টার ‘কিক’, ‘সুলতান এবং ‘টিউবলাইট’ ছবিগুলোর জন্য প্রথমে দীপিকাকে প্রস্তাব করেছিলেন পরিচালকরা। কিন্তু একটাতেও রাজি হননি বলিউডের ‘মাস্তানি’। এই ছবিগুলোতে পরে যথাক্রমে জ্যাকুলিন ফার্নান্দেজ, আনুশকা শর্মা ও চীনা অভিনেত্রী ঝি ঝুকে অভিনয় করেন।

সেই সাহসী দীপিকা এবার ফিরিয়ে দিলেন ‘মিস্টার পারফেকশনিস্ট’ খ্যাত আমির খানকেও। আমিরের ক্যারিয়ারের সবচেয়ে বড় প্রজেক্ট ‘মহাভারত’-এ অভিনয়ের জন্য প্রস্তাব করা হয়েছিল তাকে। বলিউডের ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের ছবি হবে এটি। এর জন্য মাসখানেক আগে দীপিকার সঙ্গে দীর্ঘ বৈঠকও করেন আমির। তারপর থেকে গুঞ্জন, প্রথমবারের মতো একসঙ্গে দেখা দেবেন দীপিকা-আমির। কিন্তু সম্প্রতি সেই গুঞ্জনে নিজেই জল ঢেলে দিয়েছেন দীপিকা। সময় না থাকার কারণ দেখিয়ে ‘মহাভারত’ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

চলতি বছরের শুরুতে বহুল আলোচিত ও সমালোচিত ‘পদ্মাবত’ ছবির শুটিংয়ে পাওয়া কাঁধের চোট তাকে বেশ ভুগিয়েছে। রণবীর সিংয়ের সঙ্গে বিয়ের জন্য দীর্ঘদিন শুটিংয়ের বাইরে থাকায় কাজও জমেছে অনেক। নায়িকার নতুন বছর শুরু হবে মেঘনা গুলজারের ছবি দিয়ে। এই ছবির প্রযোজকও তিনি। যার কারণে ছবিটি অতি যত্ন নিয়ে করতে চান। এরপর আছে বিশাল ভরদ্বাজের ছবি। প্রাথমিক কথা দিয়ে রেখেছেন আরও কয়েকজন পরিচালককে। এত সব ব্যস্ততার জন্যই আমিরের ‘মহাভারত’ করছেন না বলে জানিয়েছেন দীপিকার একটি ঘনিষ্ঠ সূত্র।

ঢাকা টাইমস/০৯ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত