পাকিস্তানকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ২১:১৮

ইমার্জিং এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে রবিবার পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ রানার্স আপ হয়ে শেষ চারে উঠেছে নুরুল হাসান সোহানের দল। এই ম্যাচে হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠেছে পাকিস্তান। বাংলাদেশ ও পাকিস্তান উভয় দলেরই পয়েন্ট চার করে। কিন্তু নেট রান রেটে পিছিয়ে থাকায় বাংলাদেশ গ্রুপ রানার্স আপ হয়েছে।

এই গ্রুপ থেকে বাদ পড়েছে সংযুক্ত আরব আমিরাত ও হংকং। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে আমিরাত। আর এক পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে হংকং। সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে তা আজ নিশ্চিত হবে। তবে ভারত অথবা শ্রীলঙ্কা এই দুই দলের মধ্যে কাউকে পাবে এটা নিশ্চিত। ‘এ’ গ্রুপ থেকে এই দুই দল সেমিতে উঠেছে।

সেমিফাইনালে উঠতে হলে গতকালের ম্যাচটি বাংলাদেশের জন্য ‘মাস্ট উইন গেম’ ছিল। সেই সাথে সংযুক্ত আরব আমিরাত ও হংকং ম্যাচের ফলাফলও গুরুত্বপূর্ণ ছিল। তবে আমিরাত-হংকং ম্যাচ পরিত্যক্ত হওয়ায় বাংলাদেশের জন্য হিসাব সহজ হয়ে যায়। তাই পাকিস্তানকে হারানোতেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছে গিয়েছে নুরুল হাসান সোহানদের। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৯৭ রানে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। এরপর হংকংকে ২৮ রানে হারায় লাল-সবুজের জার্সিধারীরা।

রবিবার করাচির ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩০৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে ওপেনার জাকির হাসান করেন ৬৯ রান। ওয়ানডাউনে নেমে ৪৯ রান করেন নাজমুল হোসেন শান্ত। ৭৪ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৪৬ বলে ৫৬ রান করেন ইয়াসির আলী। পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ মুসা ২টি ও খুশদিল শাহ ৩টি করে উইকেট শিকার করেন।

পরে পাকিস্তান ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২২৫ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন খুশদিল শাহ। ৪৬ রান করেন মোহাম্মদ রিজওয়ান। ৪৭ রান করেন ওপেনার জিসান মালিক। বাংলাদেশের বোলারদের মধ্যে শফিউল ইসলাম ২টি, নাঈম হাসান ৩টি, শরিফুল ইসলাম ১টি, তানভীর ইসলাম ১টি, আফিফ হোসেন ১টি ও মোসাদ্দেক হোসেন সৈকত ২টি করে উইকেট শিকার করেন। ব্যাটিং ও বোলিংয়ে দারুণ নৈপুণ্য প্রদর্শন করায় প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন মোসাদ্দেক হোসেন সৈকত।

(ঢাকাটাইমস/৯ ডিসেম্বর/এসইউএল)   

  

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :