ফেরার ম্যাচে মলিন তামিম

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ২১:২৬

আড়াই মাসের অপেক্ষা শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে বাইশ গজে ফিরেছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। কিন্তু নিজের ফেরার ম্যাচ রাঙাতে পারলেন না এই বাঁ-হাতি ব্যাটসম্যান। রবিবার ফেরার ম্যাচে ২৪ বলে ১২ রান করেছেন তিনি। ইনিংসের অষ্টম ওভারে রস্টন চেজের বলে দেবেন্দ্র বিশুর হাতে ক্যাচ হন তিনি।

গেল সেপ্টেম্বরে এশিয়া কাপে হাতে চোট পাওয়ার পর ক্যারিবীয়দের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে প্রথম ব্যাট হাতে নেন তামিম। সেদিন ফিরেই ব্যাট হাতে মাত্র ৭৩ বলে ১০৭ রানের দারুণ এক ইনিংস উপহার দিয়ে নিজের ফেরার বার্তা দিয়ে রাখেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে যেভাবে ফেরার কথা ফেরাটা সেভাবে হলো না।

রবিবারের ম্যাচে শুরু থেকেই একটু ছটফট গতিতে দ্রুত রান তোলার জন্য মুখিয়ে ছিলেন। কিন্তু বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ইনিংসের অষ্টম ওভারের শেষ বলে অফ স্পিনার চেজের করা বল ছিল স্ট্যাম্পের বেশ বাইরে। সেই বল খেলতে গিয়ে দেবেন্দ্র বিশুর হাতে ধরা পড়েন তামিম ইকবাল। তিনি ফেরায় দলীয় ৩৭ রানে ভাঙে বাংলাদেশের ওপেনিং জুটি।

মিরপুরে আজ অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচটিতে বাংলাদেশ জয় পেয়েছে পাঁচ উইকেটে। এদিন টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ১৯৫ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। পরে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে ৩৫.১ ওভারে পাঁচ উইকেট হারিয়ে জয় তুলে নেয়। তামিম ইকবাল ১২ রান করে আউট হন।

(ঢাকাটাইমস/৯ ডিসেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত