হবিগঞ্জ-১: রেজার পক্ষেই কাজ করবেন সুজাত

প্রকাশ | ০৯ ডিসেম্বর ২০১৮, ২১:৫১

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল)। সংসদীয় আসন নং-২৩৯। নবীগঞ্জ-বাহুবল আসনে জোট-মহাজোটের প্রার্থী নিয়ে দীর্ঘদিন ধরেই চলছিল ধোঁয়াশা। কে পাচ্ছেন জোট-মহাজোটের মনোনয়ন। তবে সব কিছু ছাপিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন আনলেন সাবেক অর্থমন্ত্রী ও প্রয়াত আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবরিয়ার পুত্র ড. রেজা কিবরিয়া। আর আওয়ামী লীগ থেকে মনোনীত হয়েছেন আরেক প্রয়াত এমপি ও সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর তনয় দেওয়ান শাহনেওয়াজ মিলাদ গাজী। একই আসনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক।

তবে বহুল আলোচিত প্রার্থী গণফোরামের মনোনীত ড. রেজা কিবরিয়াকে ধানের শীষ প্রতীকের চূড়ান্ত মনোনয়ন দেয়া হলেও তার আসনে প্রার্থিতা প্রত্যাহার করেননি বিএনপির প্রার্থী শেখ সুজাত মিয়া।

রেজা কিবরিয়ার চূড়ান্ত মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে না পৌঁছায় প্রার্থিতা প্রত্যাহার করেননি শেখ সুজাত। সোমবার সকালের মধ্যে ড. রেজার চূড়ান্ত মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছানোর কথা রয়েছে।

তবে প্রার্থিতা প্রত্যাহার না করলেও বিএনপির সাবেক সংসদ সদস্য শেখ সুজাত মিয়া দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষে কাজ করবেন বলে জানান। আর এরই মধ্যে শেখ সুজাত মিয়াকে ধন্যবাদও জানিয়েছেন গণফোরাম মনোনীত জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়া।

ড. রেজা বলেন, ‘সাবেক এমপি বিএনপি প্রার্থী শেখ সুজাত মিয়ার সঙ্গে আমার আলাপ হয়েছে। তিনি আমাকে অভিনন্দন জানিয়েছেন। এবারের নির্বাচনে ধানের শীষকে জয়ী করতে যা যা করা প্রয়োজন সবাইকে নিয়ে তা করবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন। এ জন্য শেখ সুজাত মিয়াকে আমি ধন্যবাদ জানাই।’

এ ব্যাপারে শেখ সুজাত মিয়া বলেন, ‘আমার সঙ্গে দলীয় প্রার্থী রেজা কিবরিয়ার কথা হয়েছে। দল যাকে মনোনয়ন দিয়েছে আমরা সবাই ঐক্যবদ্ধভাবে তাকে জয়ী করতে কাজ করব। আমাদের মধ্যে কোনো বিভেদ নেই।’

হবিগঞ্জের চারটি আসনে চূড়ান্তভাবে ভোটযুদ্ধে রয়েছেন ১৯ প্রার্থী। তারা হলেন- হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী ড. রেজা কিবরিয়া, বিএনপির শেখ সুজাত মিয়া, আওয়ামী লীগের প্রার্থী গাজী মোহাম্মদ শাহ নেওয়াজ মিলাদ, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক ও বাসদের চৌধুরী ফয়ছল শোয়েব।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল মজিদ খান, বিএনপির ডা. আবু মনসুর সাখাওয়াত হাসান জীবন, জাপার শংকর পাল, খেলাফত মজলিশের মাওলানা আবদুল বাসিত আজাদ, ইসলামী আন্দোলনের এজে মাসউদ হাসান ও স্বতন্ত্র প্রার্থী আফসার আহমেদ রূপক।

হবিগঞ্জ-৩ (সদর-শায়েস্তাগঞ্জ-লাখাই) আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. আবু জাহির এমপি, বিএনপির জি কে গউছ, জাপার মো. আতিকুর রহমান আতিক, সিপিবির পীযুষ চক্রবর্তী ও ইসলামী আন্দোলনের মহিব উদ্দিন আহমেদ সোহেল।

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে আওয়ামী লীগের প্রার্থী মাহবুব আলী, বিএনপির সৈয়দ মো. ফয়ছল ও খেলাফত মজলিশের আহমদ আব্দুল কাদের।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)