ঝালকাঠির দুই আসনেই আ’লীগ-জাপা

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ২২:০৭

ঝালকাঠি জেলার দুটি আসনে আওয়ামী লীগ ও জাপা প্রার্থীরা মাঠে আছেন। ঝালকাঠি-১ আসনে মহাজোটের হয়ে আওয়ামী লীগের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং ঝালকাঠি-১ আসনে আ’লীগের বর্তমান সংসদ সদস্য বজলুর হক হারুনের সাথে মাঠে আছেন মহাজেটের প্রধান শরিক জাপার এমএ কুদ্দুস খান। দুটি আসনেই তিনি নির্বাচন করছেন। মহাজোটগত নির্বাচন হলেও জাতীয় পার্টির সিদ্ধান্ত অনুযায়ী তিনি শেষ দিনেও তার মনোনয়ন প্রত্যাহার করেননি বলে জানান এমএ কুদ্দুস খান।

রবিবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ঝালকাঠি জেলার ২টি সংসদীয় আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে চারজন তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তারা হলেন- ঝালকাঠি-১ আসনে বিএনপির রফিকুল ইসলাম জামাল, ওয়াকার্স পার্টির কমরেড আবুল হোসেন ও জাতীয় পার্টি- (জেপি) মো. রুবেল হাওলাদার।

ঝালকাঠি-২ আসনে বিএনপির সাবেক এমপি ইসরাত সুলতানা ইলেন ভুট্টো।

এদের মধ্যে ঝালকাঠি-১ আসনে ব্যরিস্টার এম. শাহজাহান ওমর ও ঝালকাঠি-২ আসনে জীবা আমিনা খানকে একক প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনকে চিঠি দেয়ায় অপর দুই প্রার্থী বিএনপির জামাল ও ইলেনের মনোনয়ন স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যায়।

রবিবার সন্ধ্যায় জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রত্যাহার করা প্রার্থীদের নাম ঘোষণা করেন।

ঝালকাঠি-১ আসনে নির্বাচনে ভোটে লড়বেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার এম শাহজাহান ওমর, আ’লীগের বজলুল হক হারুন, জাতীয় পার্টি (এরশাদ) এমএ কুদ্দুস খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের নুরুল হুদা ফয়েজী, এনপিপির প্রবীর কুমার মিত্র।

ঝালকাঠি-২ আসনে নির্বাচনে ভোটে লড়বেন আ’লীগের উপদেষ্টা শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিএনপির জিবা আমিনা খান, জাতীয় পার্টি-(এরশাদ) এমএ কুদ্দুস খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মুফতি মাওলানা ফয়েজুল করিম ও এনপিপির জাহাঙ্গীর হোসেন খান।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :