জয়পুরহাটের দুটি আসনে পাঁচ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৮, ২২:১৪ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ২২:১৩

জয়পুরহাটের দুটি সংসদীয় আসনে মোট ১৬ জন প্রার্থীর মধ্যে পাঁচজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। রবিবার বিকাল ৫টা পর্যন্ত প্রার্থীরা এসব মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

জয়পুরহাট-১: সংসদীয় আসনে মোট নয়জনের মধ্যে কেন্দ্র থেকে প্রতীক বরাদ্দের চিঠি না পাওয়ায় (অটোম্যাটিক ভাবে) বিএনপির ফয়সল আলীম ও মমতাজ উদ্দিন মন্ডল এবং আবেদনের প্রেক্ষিতে স্বতন্ত্র প্রার্থী জেলা জামায়াতের আমীর ফজলুর রহমান সাঈদ মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। অবশিষ্ট যাদের মনোনয়ন থাকল, তারা হলেন- জেলা আ’লীগের সভাপতি সামছুল আলম দুদু এমপি, বিএনপির ফজলুর রহমান, জেলা জাতীয় পার্টির উন্মুক্ত সাধারণ সম্পাদক আ.স.ম মোক্তাদির তিতাস মোস্তফা, বাসদের ওয়াজেদ পারভেজ, ইসলামী আন্দোলন বাংলাদেশের দেওয়ান জহুরুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আলেয়া বেগম।

জয়পুরহাট-২: আসনে মোট সাতজনের মধ্যে (অটোম্যাটিক) বিএনপির গোলাম মোস্তফা এবং আবেদনের প্রেক্ষিতে জাসদের আবুল খায়ের মো. সাখাওয়াত হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। অবশিষ্ট যাদের মনোনয়ন থাকল, তারা হলেন কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিএনপির আবু ইউসুফ মো. খলিলুর রহমান, জাতীয় পার্টির উন্মুক্ত কাজী আবুল কাশেম রিপন, বাসদ (বাম জোটের) শাহজাহান তালুকদার এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আব্দুল বাকী।  

জয়পুরহাট জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, জেলার দুটি সংসদীয় আসনে কেন্দ্রীয়ভাবে প্রতীক বরাদ্দের পত্র না দেয়ায় বিএনপির তিনজন এবং আবেদনের প্রেক্ষিতে জাসদের ১ জন ও স্বতন্ত্র ১ জন মোট পাঁচজন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে জয়পুরহাট-১ আসনে ৬ জন এবং জয়পুরহাট-২ আসনে ৫ জন মোট ১১ জন প্রার্থী এ দুটি আসনে নির্বাচনে অংশগ্রহণ করবেন।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :