পঞ্চগড়-১: সাংসদ নাজমুলের মনোনয়ন প্রত্যাহার

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৮, ২৩:১৪

বাংলাদেশ জাসদের দলীয় নেতাকর্মীদের চোখের জলে পঞ্চগড়-১ আসনের বর্তমান সংসদ সদস্য নাজমুল হক প্রধান মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

রবিবার বিকালে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। দলীয় নিবন্ধন না থাকায় তিনি এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

বিকাল ৫টা পর্যন্ত অন্য কোন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের খবর পাওয়া যায়নি।

পঞ্চগড়-১ আসনে বর্তমান বৈধ প্রার্থীরা হলেন, মো. মজাহারুল হক প্রধান (আওয়ামী লীগ), ব্যারিস্টার নওশাদ জমির (বিএনপি), আল রাশেদ প্রধান (জাগপা), মো. আব্দুল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), সুমন রানা (জাকের পার্টি), হাবিবুর রহমান (ন্যাশনাল পিপলস পার্টি) এবং আবু সালেক (জাতীয় পার্টি)।

অন্যদিকে পঞ্চগড়-২ আসনে বর্তমান বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান সংসদ সদস্য নূরুল ইসলাম সুজন (আওয়ামী লীগ), ফরহাদ হোসেন আজাদ (বিএনপি), ব্যারিস্টার তাসমিয়া প্রধান (জাগপা), ফয়জুর রহমান মিঠু (ন্যাশনাল পিপলস পার্টি), কামরুল হাসান প্রধান (ইসলামী আন্দোলন বাংলাদেশ), আশরাফুল আলম (সিপিবি) এবং লুৎফর রহমান রিপন (জাতীয় পার্টি)।

এদিকে দিনভর পঞ্চগড়-১ ও পঞ্চগড়-২ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের গুঞ্জন শোনা গেলেও শেষ পর্যন্ত তাদের কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। এ নিয়ে বিকালে দলীয় কার্যালয়ে জাতীয় পার্টির জরুরি সভা হয় এবং সভায় নেতাকর্মীদের মতামতেরভিত্তিতে দুই প্রার্থী নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি করেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও পঞ্চগড়-১ আসনে সংসদ সদস্য প্রার্থী আবু সালেক। 

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার সাবিনা ইয়াসমিন বলেন, জেলার দুইটি নির্বাচনী আসনের মধ্যে একমাত্র নাজমুল হক প্রধান (স্বতন্ত্র) তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। এছাড়া বিএনপির দলীয় প্রার্থী হিসেবে পঞ্চগড়-১ আসনে ব্যারিস্টার নওশাদ জমির এবং পঞ্চগড়-২ আসনে ফরহাদ হোসেন আজাদের নাম পাওয়া গেছে। এ জন্য পঞ্চগড়-২ আসনে বিএনপির হয়ে মনোনয়নপত্র দাখিলকারী নাদিরা আকতারের মনোনয়ন এমনিতেই বাতিল হয়ে যাবে।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :