চূড়ান্ত পর্বে ‘ফিন্যান্সিয়াল মডেলিং ভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ১০:০১

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) ফিন্যান্স ক্লাব আয়োজিত ফিন্যান্সিয়াল মডেলিং ভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত  হবে আগামী ১২ই ডিসেম্বর।

১৫২টি দল নিয়ে শুরু হওয়া ব্লুপ্রিন্টসের প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয় গত ২৩ই নভেম্বর। অনলাইন সাবমিশনের মধ্য দিয়ে প্রতিযোগীরা তাদের প্রথম পর্বে অংশ নেয়। সেখান থেকে দ্বিতীয় পর্বে যাওয়ার জন্য সুযোগ পায় ৩৪ টি দল। যাদের নিয়ে দ্বিতীয় কর্মশালা অনুষ্ঠিত হয় ৩০ই নভেম্বর।

গত ৭ই ডিসেম্বর প্রতিযোগিতাটির দ্বিতীয় রাউন্ড আয়োজন করা হয়। দ্বিতীয় রাউন্ড শেষে চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয় ৮টি দল এবং এই ৮টি দল নিয়ে তৃতীয় কর্মশালা একই দিনে আয়োজিত হয় ।

কর্মশালাগুলো আইডিএলসি সিকিউরিটিসের ফিন্যান্স বিশেষজ্ঞরা পরিচালনা করেছেন। ফিন্যান্স জগতে প্রবেশকারীদের কর্মক্ষেত্রের ফিন্যান্স সম্পর্কে আরো বেশিদক্ষ করে গড়ে তোলাই কর্মশালা গুলোর প্রধান উদ্দেশ্য। এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে আগামী ১২ই ডিসেম্বর।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) ফিন্যান্স ক্লাব আয়োজিত এ ফিন্যান্সিয়াল মডেলিং ভিত্তিক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা দেশের প্রথম এবং সর্ববৃহৎ ফিন্যান্সিয়াল মডেলিং ভিত্তিক প্রতিযোগিতা। এই আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা চতুর্থবারের মত আয়োজিত হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষার্থীদের ১৫২ টি দল অংশগ্রহণ করে।

এনএসইউ ফিন্যান্স ক্লাব নর্থসাউথ ইউনিভার্সিটির একাউন্টিং অ্যান্ড ফাইন্যান্স ডিপার্টমেন্টের অধীনস্তসহ-পাঠক্রম সংক্রান্ত একটি জনপ্রিয় ক্লাব যার যাত্রা শুরু হয় ২০১৪সালে। তখন থেকেই ক্লাবটি এর সদস্যদের ব্যক্তিগত এবং পেশাদারি মনোভাব উন্নয়নের লক্ষ্যে এই ধরণের বিভিন্ন প্রতিযোগিতা, সেমিনার এবং মেম্বার ডেভেলপমেন্ট সংক্রান্ত কয়েকটি অনুষ্ঠান নিয়মিত আয়োজন করে আসছে।

এরই ধারাবাহিকতার আরেকটি সফল সংযোজন "আইডিএলসি সিকিউরিটিস প্রেজেন্টস ব্লুপ্রিন্টস ৪.০"।

এ সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাচ্ছে তাদের ফেসবুক ইভেন্টপেজে:  -IDLC Securities Presents Blueprints 4.0। এ প্রতিযোগিতার অন্যতম মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে ঢাকাটাইমস। টাইটেল স্পন্সর হিসেবে আইডিএলসি সিকিউরিটিসলিমিটেড এবং কো-স্পন্সর হিসেবে থাকছে সীমান্ত ব্যাংক, আইএফআইসি ব্যাংক এবং ঢাকা ব্যাংক।

বিজয়ী দল পাচ্ছে ২ লাখ টাকা এবং প্রথম ও দ্বিতীয় রানার আপ পাচ্ছে যথাক্রমে ১লাখ টাকা ও ৫০ হাজার টাকা।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/জেআর/ওআর)

 

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :