পিএসএলে লাহোরের অধিনায়ক হাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ১১:০৫

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসরের জন্য মোহাম্মদ হাফিজকে অধিনায়ক করেছে লাহোর কালান্দার্স। ফখর জামান এবং ইয়াসির শাহকেও বিবেচনায় আনা হয়েছিল। কিন্তু শেষমেশ অভিজ্ঞতার বিবেচনায় হাফিজকেই অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে দলটি।

গত তিন আসরের মধ্যে প্রথম আসরে লাহোর কালান্দার্সের অধিনায়ক ছিলেন পাকিস্তান ক্রিকেট দলের টেস্ট ব্যাটসম্যান আজহার আলী। দ্বিতীয় ও তৃতীয় আসরে দলটির অধিনায়ক ছিলেন নিউজিল্যান্ড দলের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককলাম।

গত তিন আসরের মধ্যে একবারও প্লে-অফ পর্বে উঠতে পারেনি লাহোর কালান্দার্স। তিনবারই পয়েন্ট টেবিলে সবার নিচে থেকে টুর্নামেন্ট শেষ করে তারা। গত তিন আসরে মোট ২৬ ম্যাচ খেলে ১৮টিতে হারে তারা। 

সম্প্রতি নিউজিল্যান্ড সিরিজ খেলে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মোহাম্মদ হাফিজ। এখন সীমিত ওভারের ক্রিকেটের প্রতি মনোযোগ দিতে চান তিনি। তিনি এখন পর্যন্ত ২৪৮টি টি-২০ ম্যাচ খেলে ৫২৪৪ রান করেছেন। তার স্ট্রাইক রেট ১২২.৩৫। ২০১২-২০১৪ সাল পর্যন্ত তিনি পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল পাকিস্তান। এরপরই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মোহাম্মদ হাফিজ। তার নেতৃত্বে ২০১২ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল পাকিস্তান।

(ঢাকাটাইমস/১০ ডিসেম্বর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত