শেষ মুহূর্তের গোলে চ্যাম্পিয়ন রিভার প্লেট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৩:৪২ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ১৩:৪০

আর্জেন্টিনার ঘরোয়া টুর্নামেন্ট কোপা লিবার্তাদোরেসের ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে রবিবার রাতে বোকা জুনিয়র্সকে অতিরিক্ত সময়ের গোলে ৩-১ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রিভার প্লেট। প্রথম লেগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। দুই লেগ মিলে ৫-৩ ব্যবধানে এগিয়ে থেকে শিরোপা ঘরে তুলেছে রিভার প্লেট।

কোপা লিবার্তাদোরেসের ৫৮ বছরের ইতিহাসে এই প্রথমবার দুই লেগের ফাইনাল ম্যাচে বুয়েন্স আয়ার্সের এই দুই চির প্রতিদ্বন্দ্বী মুখোমুখি হলো। প্রথম লেগের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল গত ১১ নভেম্বর। দ্বিতীয় লেগের ম্যাচটি হওয়ার কথা ছিল ২৪ নভেম্বর। কিন্তু বোকা জুনিয়র্সের টিম বাসে আক্রমণের ঘটনায় ম্যাচটি স্থগিত করা হয়। পরে ম্যাচটি আর্জেন্টিনা থেকে সরিয়ে এনে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে আনা হয়। যদিও এক মহাদেশ থেকে অন্য মহাদেশে ম্যাচ সরিয়ে আনার সিদ্ধান্ত নিয়ে অনেক সমালোচনা হয়েছিল।

সান্টিয়াগো বার্নাব্যুতে রিভার প্লেট ও বোকা জুনিয়র্সের মধ্যকার এই ম্যাচটি দেখতে ৭২ হাজার দর্শক গ্যালারিতে উপস্থিত ছিল। ম্যাচটিতে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল বোকা জুনিয়র্স। ৪৪তম মিনিটে গোলটি করেছিলেন দারিও বেনেদেত্তো। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮তম মিনিটে লুকাস প্রাত্তোর গোলে ম্যাচে ১-১ সমতা আনে রিভার প্লেট।

এরপর ম্যাচে আরো লড়াই জমে ওঠে। ম্যাচের নির্ধারিত সময়ে স্কোর ১-১ সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। তবে ৯২তম মিনিটে বোকা জুনিয়র্সের উইলমার ব্যারিওস লাল কার্ড দেখে মাঠ ছাড়া ম্যাচের বাকি সময়ে ১০ জন নিয়ে লড়াই করে দলটি।

১০৯তম মিনিটে হুয়ান ফার্নান্দো কুইন্টেরো গোল করে রিভার প্লেটকে ২-১ গোলে এগিয়ে দেন। (১০২+২) মিনিটে গঞ্জালো নিকোলাস মার্টিনেজের গোলে দলটি এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। এই ব্যবধানে ধরে রেখে চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে রিভার প্লেট।  

(ঢাকাটাইমস/১০ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত