প্রতীক পেয়ে নৌকার মিছিলে শেখ তন্ময়

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৯:০৬ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ১৫:০০

প্রতীক বরাদ্দের পর বাগেরহাট সদর আসনের আওয়ামী লীগের প্রার্থী শেখ সারহান নাসের তন্ময় আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শুরু করেছেন। 

সোমবার দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে নৌকা প্রতীক পান তিনি। আর এর পরপরই তাকে নিয়ে সমর্থকরা শহরে আনন্দ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রেলরোডের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

শেখ তন্ময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি। তিনি জাতির জনকের ভাতিজা শেখ হেলাল উদ্দিনের ছেলে। তার বাবাও আসনে (বাগেরহাট-১) নৌকা প্রতীকে ভোট করছেন এবং ছেলের সঙ্গে মিছিলে অংশ নেন তিনিও।

সুদর্শন তন্ময় এরই মধ্যে স্থানীয় পর্যায়ে সাড়া ফেলে দিয়েছেন। সঙ্গবন্ধুর দৌহিত্রকে পেয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতৃ-কর্মীরা ভীষণ উৎফুল্ল। তারা আসনটি ধরে রাখতে খুবই আশাবাদী।

কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থকের প্রথম মিছিলে নৌকা প্রতীকের প্লাকার্ডের পাশাপাশি ছিল প্রতীকী নৌকা উপস্থিত ছিল। এরআগে তারা দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত একটি সমাবেশ করে।

প্রথম দিনের নির্বাচনী প্রচারে সকাল থেকেই দলীয় কার্যালয় ছিল মুখর। বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন এলাকার দলের নেতাকর্মীরা খ- খ- মিছিল নিয়ে শহরের রেলরোডের দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। ‘নৌকা’, ‘নৌকা’ আর ‘জয় বাংলা’ স্লোগানে স্লোগান দেন তারা। 

শেখ হেলাল উদ্দীন সমাবেশে বলেন, ‘এবারের নির্বাচনে আমরা বাবা ছেলে পাশাপাশি দুটি আসন থেকে নির্বাচনে প্রার্থী হয়েছি। আমার ছেলে শেখ তন্ময়কে বাগেরহাট সদর আসনে আপনাদের হাতে তুলে দিয়ে গেলাম। তাকে বিজয়ী করার দায়িত্ব আপনাদের।’

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, এই আসনের বর্তমান সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু,  যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র খান হাবিবুর রহমানসহ অঙ্গ সংগঠনের নেতারা।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত