খুলনায় পুলিশি বাধায় বিএনপির মিছিল পণ্ড

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ১৫:০৮

খুলনায় রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দলের প্রার্থীরা দলীয় প্রতীক পাওয়ার পর নেতাকর্মীদের মিছিলের প্রস্তুতি পুলিশের বাধায় পণ্ড হয়েছে।

আজ সোমবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে খুলনা নগরীর কেডি ঘোষ রোডের বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের কথাণ্ডকাটাকাটি হয়। একপর্যায়ে বিএনপির নেতাকর্মীরা মিছিল করা থেকে বিরত থাকেন।

সরেজমিনে দেখা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির খুলনাণ্ড২ আসনের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ও খুলনাণ্ড৩ আসনের রকিবুল ইসলাম বকুল জেলা রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে দলীয় প্রতীক ধানের শীষ পেয়ে দলীয় কার্যালয়ে যান। এ সময় নগরের বিভিন্ন ওয়ার্ড থেকে দলীয় নেতাকর্মীরা সেখানে উপস্থিত হন। এরপর তারা দুই প্রার্থীকে নিয়ে মিছিলের প্রস্তুতি নিলে খুলনা মেট্রোপলিটন পুলিশের উপণ্ডপুলিশ কমিশনার শাকিল আহমেদ তাতে বাধা দেন। প্রায় ২০ মিনিট ধরে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে বাগবিতণ্ডা চলে। পরে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে চলে যান।  আগামী ১২ ডিসেম্বর বিকেলে মিছিল বের করা হবে বলে নেতাকর্মীদের জানানো হয়।

খুলনাণ্ড২ আসনে বিএনপির প্রার্থী নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘তিন দিন আগে মিছিলের বিষয়ে লিখিতভাবে কেএমপি পুলিশকে অবগত করা হয়েছে। কিন্তু তারা আমাদের শান্তিপূর্ণ মিছিলেও বাধা দিয়েছে। অন্যদিকে আওয়ামী লীগের মিছিলে তারা নিরাপত্তা দিয়ে থাকে।’

আজ বিকেলে আওয়ামী লীগের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়ে খুলনা নগরে মিছিল করবেন বলে পুলিশ ও আওয়ামী লীগের সূত্রে জানা গেছে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত