তিন দিনে কতদূর ‘কেদারনাথ’?

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৯:২৬ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ১৯:২২

বিতর্কের মধ্যেই গত ৮ ডিসেম্বর ভারতজুড়ে মুক্তি পায় সুশান্ত সিং রাজপুত ও সারা আলি খান অভিনীত ‘কেদারনাথ’। মুক্তির পর নায়ক-নায়িকা অভিনয়ের জন্য ভক্ত-সমালোচকদের প্রশংসা কুড়ালেও বক্স অফিসে ছবির কালেকশন ততটা সুখকর হয়নি। তিন দিনে ‘কেদারনাথ’ আয় করেছে মাত্র ২৭.৭৫ কোটি টাকা।

সোমবার বলিউডের নামকরা ট্রেড অ্যানালিস্ট তরুণ আদর্শ টুইট করে এই তথ্য জানান। তার দেয়া তথ্য অনুযায়ী, মুক্তির প্রথম দিন অর্থাৎ শুক্রবার ‘কেদারনাথ’ আয় করে সাত কোটি ২৫ লাখ টাকা। শনিবার একটু বেড়ে আয় দাঁড়ায় নয় কোটি ৭৫ লাখে। রবিবার আর একটু বেড়ে ছবিটি আয় করে ১০ কোটি ৭৫ লাখ টাকা।

বলিউডের সিনে বিশেষজ্ঞরা মনে করছেন, ‘কেদারনাথ’-এর এমন পিছিয়ে পড়ার অন্যতম কারণ হচ্ছে উত্তরাখণ্ডে ছবিটির মুক্তি নিষিদ্ধ ঘোষণা করা। বক্স অফিস ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, উত্তরাখণ্ডে ছবিটি মুক্তি পেলে দিনে ৪০-৫০ লাখ টাকা বেশি ব্যবসা করতো। কিন্তু মন্দিরের সামনে সুশান্ত ও সারার একটি চুমোর দৃশ্য থাকায় উত্তরাখণ্ডে ছবির মুক্তি নিষিদ্ধ করে উদাম সিং নগর এবং নৈনিতালের জেলা শাসকরা।

এছাড়া ‘কেদারনাথ-এর কাহিনি নিয়ে শুরু থেকে আপত্তি জানিয়েছিলেন উত্তরাখণ্ডের মন্ত্রী সত্যপাল মহারাজও। তার অভিযোগ ছিল, ছবির চিত্রনাট্য পুরোপুরিই ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। এটি একটি উস্কানিমূলক ছবি। এই ছবির কাহিনি দেশে ‘লাভ জিহাদ’কে প্রমোট করছে। এমন অভিযোগে এই ছবির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন চারধামের তীর্থ পুরোহিতরাও।

‘কেদারনাথ’ পরিচালনা করেছেন অভিষেক কাপুর। এটি সুশান্ত ও সারা জুটির প্রথম ছবি। এই ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয়েছে সাইফ আলী খানের মেয়ে সারার। এক মুসলিম পরিবারের ছেলের সঙ্গে হিন্দু মেয়ের প্রেমকাহিনিকে কেন্দ্র করে এই ছবির গল্প বুনেছেন পরিচালক। নেপথ্যের কাহিনি উত্তরাখণ্ডের বন্যা। সেই ভয়াবহতাকে ছাপিয়ে যায় সুশান্ত-সারার প্রেম।

ঢাকা টাইমস/১০ ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত