নতুন চলচ্চিত্রে সুবর্ণা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ২০:০৮

এক বছর পর আবার নতুন চলচ্চিত্রের কাজ শুরু করতে চলেছেন বাংলাদেশের খ্যাতিমান অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। ছবির নাম ‘গণ্ডি’। রেজা আরিফের লেখা চিত্রনাট্যে এটি পরিচালনা করছেন ফাখরুল আরেফিন। মুক্তিযুদ্ধের ছবি ‘ভুবন মাঝি’ নির্মাণ করে আলোচনায় এসেছিলেন এই নির্মাতা। সুবর্ণা আছেন ফাখরুলের নতুন প্রজেক্ট ‘গণ্ডি’র বিশেষ চমক হিসেবে।

এই ছবিতে ৫৫ ও ৬৫ বছর বয়সী দুজন মানুষের গল্প দেখানো হবে। এই বয়সে দুজনের বন্ধুত্ব কেমন হয়, পরিবার এবং আশপাশের মানুষ সেটাকে কীভাবে নেয়, এসব নিয়েই ছবির গল্প। যেখানে সুবর্ণার বিপরীতে থাকবেন কলকাতার একজন অভিনেতা। যার বয়স হবে ৬৫ বা এর কাছাকাছি। এই চরিত্রে ‘ফেলুদা’ খ্যাত কলকাতার অভিনেতা সব্যসাচী চক্রবর্তী এবং গায়ক অঞ্জন চৌধুরীর নাম শোনা যাচ্ছে।

ছবিতে বাংলাদেশ থেকে আরও রয়েছেন অপর্ণা সেন ও মাজনুন মিজান। আরও আছেন কলকাতার পায়েল। শুটিং হবে লন্ডনে। ইতিমধ্যে পাত্রপাত্রী নিয়ে সেখানে পৌঁছে গেছেন পরিচালক ফাখরুল। ১২ তারিখ থেকে শুটিং শুরু হওয়ার কথা। চলবে ১৮ তারিখ পর্যন্ত। এরপর দ্বিতীয় ধাপের শুটি হবে আগামী বছরের মার্চ থেকে। ছবিটি রূপালি পর্দায় দেখার জন্য অপেক্ষা করতে হবে ২০২০ সালের ফেব্রুয়ারি পর্যন্ত।

সুবর্ণা ‍মুস্তাফা শেষ অভিনয় করেছিলেন ‘গহীন বালুচর’ ছবিতে। এটি পরিচালনা করেছেন তার স্বামী বদরুল আনাম সৌধ। ছবিটি গত বছরের ২৯ ডিসেম্বর মুক্তি পেয়েছিল। এখানেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছিল সুবার্ণাকে। তার চরিত্রটির নাম ছিল আসয়া। ছবিতে আরও ছিলেন আবু হুরায়রা তানভীর, জান্নাতুন নূর মুন, নীলাঞ্জনা নীলা, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু ও জিতু আহসানসহ অনেকে।

ঢাকা টাইমস/১০ ডিসেম্বর/এএইচ   

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত