ট্রাক নিয়ে নৌকার মুখোমুখি লতিফ সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ২২:২০

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে যে নৌকার মাঝি হয়ে সংসদে যেতেন লতিফ সিদ্দিকী, তিনি এবার ট্রাক নিয়ে নৌকার মুখোমুখি।

দলের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী স্বতন্ত্র প্রার্থী হয়ে আওয়ামী লীগ প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজীর নৌকার মুখোমুখি অবস্থান নিয়েছেন।  

সোমবার সকালে লতিফ সিদ্দিকীকে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শহীদুল ইসলাম এই প্রতীক বরাদ্দ দেন।
মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবদুল লতিফ সিদ্দিকী কালিহাতী থেকে ১৯৭০ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের সদস্য, ১৯৭৩, ১৯৯৬ ও ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে মন্ত্রিত্ব লাভ করেন। সর্বশেষ ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। 

ওই বছরের সেপ্টেম্বরে নিউইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে হজ, তাবলিগ জামাত ও প্রধানমন্ত্রীর পুত্র সজিব ওয়াজেদ জয়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করার পর দল থেকে বহিষ্কৃত হয়ে মন্ত্রিত্ব হারান এবং রাজনীতি থেকে নিজেকে অনেকটাই গুটিয়ে নেন। তার সংসদ সদস্য পদ যাওয়ার পর এই আসনে ২০১৭ সালের ৩১ জানুয়ারি উপ-নির্বাচনে আওয়ামী লীগের তরুণ রাজনীতিক হাসান ইমাম খান সোহেল হাজারী নির্বাচিত হন। তিনি এবারও দলের মনোনীত প্রার্থী।

আবদুল লতিফ সিদ্দিকী বলেন, ‘আমি আওয়ামী লীগের বিপক্ষে প্রার্থী হইনি। আমি প্রার্থী হয়েছি ঐক্যফ্রন্টের বিরুদ্ধে। আমি জনগণের লোক জনগণ আমাকে ভালোবাসে। আমি জনগণকেই মানি। দেশে বহু দল আছে। আওয়ামী লীগের হাজার হাজার প্রার্থীরা একটি পদ্ধতিতে নির্বাচনে আসে। আমি জনগণের আদেশ মানব। আওয়ামী লীগ জনস্বার্থের দল, আমি জনস্বার্থের সেবক। জনগণ আমাকে চায়, সেই জন্যে আমি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছি এবং ট্রাক প্রতীক পেয়েছি।’ এ নির্বাচনে তিনি বিজয়ী হওয়ার শতভাগ আশা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :