গণবিতে ‘এমবেডেড সিস্টেম এবং রোবোটিক্স’ কোর্সের সনদ বিতরণ

গণবি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ২৩:০৪ | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৮, ২৩:০০

গণ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের আয়োজনে এমবেডেড সিস্টেম এবং রোবোটিক্স কোর্স সম্পন্নকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে।

সোমবার বিভাগের সেমিনার কক্ষে এ সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু। ‘ইইই’ বিভাগের প্রধান মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন এবং ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু বলেন, অনেক বেসরকারি বিশ্ববিদ্যালয়য়ের তুলনায় গণ বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ পরে চালু হলেও এ বিভাগে পর্যাপ্ত ল্যাব সুবিধা রয়েছে। তাছাড়া যুগের সঙ্গে তাল মিলিয়ে এ বিভাগের উন্নয়নে যা করণীয় তা করতে আমরা বদ্ধ পরিকর।

বিশেষ অতিথির বক্তব্যে গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, গণ বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের যাত্রা অল্পদিনের। এই অল্প সময়ের মধ্যে এই বিভাগের শিক্ষার্থীদের নতুন নতুন উদ্ভাবন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণ ও বিজয়ী হওয়া সত্যি প্রশংসার দাবি রাখে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘অর্থের যোগান নিয়ে তোমাদের চিন্তা করতে হবে না। তোমরা নতুন নতুন উদ্ভাবনের চেষ্টা চালিয়ে যাও। অর্থের যোগান দেবে প্রশাসন।’’

বিভাগের পক্ষ থেকে জানানো হয়, গত ১২ জুলাই, ইইই বিভাগের ২২জন, সিএসই বিভাগের ৫জন ও মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩জনসহ মোট ৩০জন শিক্ষার্থী নিয়ে এমবেডেড সিস্টেম এন্ড রোবোটিক্স কোর্সটি শুরু হয়। দুই মাসব্যাপী কোর্সটি শেষ হয় ২২ সেপ্টেম্বর।

ঢাকাটাইমস/১০ডিসেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :